ব্যাকরণগত কি ? সে সর্ম্পকে আলোচনা কর ?(What is grammarly?)

ইংরেজিতে যারা নিয়মিত ভাবে ইংরেজিতে কন্টেন্ট লিখে থাকেন । তাদের জন্য আমার এ লেখা । ইংরেজি লিখতে গিয়ে অথবা আপনি লিখছেন । তার মধ্যে আপনার ইংরেজি বাক্যে বা শব্দ ভুল হতে পারে ।

তখন আপনি বুঝবেন কিভাবে ? আর এ সমস্যা সামগ্রী ত্রুটি-মুক্ত করার জন্য  Grammarly Tools সরঞ্জামটি ব্যবহার  করার তাদের সুপারিশ করি। আমি ভেবেছিলাম যে আপনি প্রায় সবাই জানেন, কিন্তু আমি দেখতে পাচ্ছি যে এমন অনেক লোক আছেন যারা এখনও দুর্দান্ত টুল সম্পর্কে জানেন না। সুতরাং, এই পোস্টে, আপনি যদি এটি সম্পর্কে জানেন না তবে আমি আপনাকে এই আশ্চর্যজনক সরঞ্জাম দিয়ে পরিচয় করিয়ে দেব।

What is Grammarly?

ব্যাকরণ কে ব্যাকরণ পরীক্ষক দিয়ে পরীক্ষা করা  হয়। ব্যাকরণ পরীক্ষক ব্যবহার করা যায় বিনামূল্যে, কিন্তু এটি আপনার প্রিমিয়ামটি সঠিক করার জন্য সীমাহীন সুবিধা সহ প্রিমিয়াম সংস্করণও রয়েছে। আপনি চাইলে এটির প্রিমিয়াম সংস্করণ ক্রয় করতে পারেন । এটি যদি আপনি বার্ষিক ভিত্তিতে কিনতে চান, তবে প্রিমিয়াম সংস্করণ খুব সস্তায় কিনতে পারবেন।

আপনি যদি ব্যাকরণগতভাবে ব্যবহার করেন তবে আপনি ব্যাকরণগত, বানান এবং অন্যান্য অনেক ধরনের ত্রুটিগুলি এড়াতে পারেন যা আপনি সাধারণত আপনার লেখার সময় তৈরি করেন। আপনি টুলটি ব্যবহার করতে পারেন এমন অনেক উপায় রয়েছে যেমন আপনি সরাসরি তার সাইট থেকে বা আপনার ব্রাউজারে (Chrome, Safari, এবং Firefox) বা সরাসরি উইন্ডোজ 10 এ সরঞ্জামটি ব্যবহার করতে পারেন। এতে করে আপনার অনেক সুবিধা হবে । আপনি ইংরেজিতে ভুল বিহীন কন্টেন্ট তৈরি করতে পাবেন ।


এই টুলটি কিনতে চাইলে এখানে ক্লিক করুন : Grammarly

Grammar checker কিভাবে কাজ করে?

এই অ্যাপ্লিকেশনটি ইনস্টল করার পরে ব্যাকরণটিতে সম্পাদক বিভাগ রয়েছে যেখানে আপনি কোনও বানান ভুল এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাকরণগত ভুলগুলি খুঁজে পেতে আপনার পাঠ্য বার্তা প্রেরণ করতে পারেন। তারপরে ব্যাকরণীয় অ্যাপ্লিকেশন সম্ভাব্য ফল এবং আপনার পাঠ্য বা বার্তাটির ভুল সনাক্ত করবে।এটি শব্দশক্তি, শৈলী, বিরামচিহ্ন  সনাক্ত করে থাকে।

ব্যাকরণগতভাবে শুধুমাত্র ভুল সনাক্ত করে না ,কিন্তু পাশাপাশি সকল ভুল সংশোধন করে থাকে । এটি কোনও সামগ্রীর জন্য নিশ্চিত সমাধান করে থাকে । যা কোনও ব্যবসার জন্য ভাল বিপণন সুযোগ তৈরির জন্য উৎসাহ প্রদান করবে।সুতরাং ব্যাকরণ ব্যবহারকারীরা মাউসের এক ক্লিকেই তাদের ভুলগুলি ঠিক করতে পারে।

এই অ্যাপ্লিকেশন আপনার কল্পনা অতিক্রম আপনার দক্ষতা উন্নতি হবে। ব্যাকরণ অ্যাপ্লিকেশন ব্যবহার কারীরা বিশেষ করে উপযুক্ত কিছু মজার জিনিস উপভোগ করতে সক্ষম হবেন সামাজিক মিডিয়া পোস্টের জন্য।

Grammar checker ব্যাবহার পরিধি আলোচনা :

1. আপনি এটি এমএস অফিসের সাথেও ব্যবহার করতে পারেন। আপনার লেখার বিভিন্ন ভুল চিহ্নিত করতে এমএস ওয়ার্ডটি এত শক্তিশালী এবং সঠিক নয় তা আপনার জানা উচিত। সুতরাং এমএস ওয়ার্ডের সাথে ব্যাকরণগত মত শক্তসমর্থ ব্যাকরণ পরীক্ষক সরঞ্জাম ব্যবহার করে আপনার লেখা ত্রুটিমুক্ত এবং পরিষ্কার হবে তা নিশ্চিত করতে পারেন।

2.ব্যাকরণগতভাবে একটি ভাল উপায় মানুষের সাথে সংযোগ করার জন্য একটি অ্যাপ্লিকেশন। আমরা যদি মানুষের সাথে যোগাযোগ করতে চাই তবে ভুল ছাড়া সঠিকভাবে লিখতে হবে।

3.এই টুলটি স্বয়ংক্রিয়ভাবে কোন ব্যাকরণ ত্রুটি, ভুল বানান, দুর্বল শব্দ সনাক্ত করে এবং আরো সঠিকভাবে অর্থ প্রকাশ করার জন্য কার্যকর শব্দটি নির্বাচন করতে সহায়তা করে।

4. এটিতে 100%  ব্যাকরণ সঠিক থাকে এর কারণে লক্ষ লক্ষ মানুষ ব্যবহার করছে। ব্যবসায়িক উদ্দেশ্য প্রতিটি ধরনের জন্য সঠিক এবং কার্যকর টুল Grammarly।

5.বিনামূল্যে ব্যবহারকারীদের জন্য, ব্যাকরণ, ক্রোম, সাফারি, এজ এবং ফায়ারফক্সের জন্য বিনামূল্যে ব্রাউজার এক্সটেনশান রয়েছে যা ব্রাউজারের মাধ্যমে কোনও দস্তাবেজ বা পাঠ্য লেখার সময় গুরুতর ত্রুটি সংশোধন করতে সহায়তা করে থাকে।



6.ফেসবুক, টুইটার, লিঙ্কডইন, টাম্বলার সহ অনলাইন লিখিত যেকোন সেক্টরে পরিষেবা প্রদানের জন্য এই সরঞ্জামটিতে যথেষ্ট শক্তিশালী ভূমিকা রয়েছে।

7.অর্থপ্রদান পদ্ধতিতে, সরঞ্জামটি 400 টির বেশি ধরনের চেক রয়েছে এবং এক্সটেনশান গুলি সরবরাহ করে থাকে যা কোনও লিখন প্রক্রিয়ার জন্য ভুল-মুক্ত নথি সরবরাহ করে থাকে। এটা ব্যাকরণগত প্রিমিয়াম বলা হয়। এটি ব্যাকরণগত ত্রুটিগুলি সংশোধন করবে এবং আরো কার্যকরী নথি তৈরির জন্য একটি উদ্ভাবনী শব্দভাণ্ডার সরবরাহ করবে।

এই টুলটি কিনতে চাইলে এখানে ক্লিক করুন : Grammarly

Grammar checker কেন  ব্যবহার করবেন?

বিশ্বজুড়ে লাখ লাখ লেখক তার পণ্য ব্যবহার করছেন। এটি ব্যবহারকারীদের ব্যবসায় এবং কর্মজীবনের সুযোগের জন্য কার্যকর পেশাদারী পরিষেবা সরবরাহ করছে। 600 নেতৃস্থানীয় বিশ্ববিদ্যালয় এবং কর্পোরেশন ব্যাকরণ পণ্য ব্যবহার শুরু করেছেন।

1. ব্যাকরণগত প্রত্যেকটি পেশাদার লেখকদের জন্য একটি বিশ্বব্যাপী মুখ এবং ডকুমেন্টেশন উদ্দেশ্যে কাজ করছে।

আরো পড়ুন : একজন সফল অ্যাফিলিয়েট মার্কেটার হতে চান যা করতে হবে ?

2.যেহেতু টুলটি কোনও দস্তাবেজ বা অ্যাসাইনমেন্টের সমস্যার জন্য তাৎক্ষণিক বিশেষজ্ঞ এবং পেশাদার সমাধান দেয়

3. বিভিন্ন ক্ষেত্রগুলিতে লেখার তাদের বিশ্বাসযোগ্যতা বাড়ায়।

4.একটি ছাত্রের জন্য, ব্যাকরণগতভাবে সূর্যের রশ্মির মতো কাজ করে যা তাদের লক্ষ্য অর্জনে এবং লেখার দক্ষতা উন্নত করার সময় কোনও রচনা, বরাদ্দকরণ বা অন্য কোনও তাদের নিজস্ব রচনা লেখার ধরনের। এটি আলোর একটি মশাল যা তাদের নথির কোনও ত্রুটি এবং ত্রুটি খুঁজে পেতে এবং তাত্ক্ষণিক সমাধান খুঁজে পাওয়ার ক্ষমতা দেয় যা সবসময় তাদের মুখে হাসি আনতে পারে। 5.এটি একটি পেশা প্রার্থীর জন্য একটি শক্তিশালী হাতিয়ার।

সুতরাং ব্যাকরণগততার উপযোগিতা কোনও সীমাবদ্ধতা নেই কারণ এই দ্রুততম বিশ্বের মধ্যে আপনাকে একটি মুহূর্তের মধ্যে আপনার সমস্যার সমাধান করতে হবে। এটি আমাদের এবং আপনার জন্য একটি নিখুঁত সমাধান দিয়ে থাকে।

এই টুলটি কিনতে চাইলে এখানে ক্লিক করুন : Grammarly

পরিশেষে :

একটি শব্দে, আমি বলতে পারি যে আপনার লেখার জন্য প্রতিবার  যখন আপনি কোনও কারিগরি পরীক্ষা করার জন্য আপনার উপযুক্ত সরঞ্জাম দরকার হবে । তখন আপনি দেথবেন  Grammarly বা ব্যাকরণগত ভাবে এটি যে কোনও পাঠ্যতে ব্যাকরণ, বিরামচিহ্ন, বানান এবং বাদ্যযন্ত্র পরীক্ষা করারসময় নিশ্চিত হওয়ার জন্য একটি উপযুক্ত হাতিয়ার হিসেবে কাজ করছে । তখন এটি আপনার পছন্দ হবেই হবে ।

আমার দৃস্টিতে Grammarly tool প্রয়োজনীয়তা অপরিসীম । তাই বলতে পারি আপনার ইংরেজি দক্ষতা বৃদ্ধি, ভুল সংশোধন এবং সঠিক ইংরেজি লেখার জন্য আপনি Grammar checker ব্যাবহার করতে পারেন ।

আরো পড়ুন: আমার দৃষ্টিতে প্যাসিভ ইনকাম সেরা ।আপনার মতামত কি ?

লেখা গুলো পড়ে ভালো লাগলে অবশ্যই আপনার বন্ধুদেরকে শেয়ার করতে ভুলবেন না । আপনার সুচিন্তিত মতামত আমার একান্ত কাম্য। তাই এই বিষয়ে আপনার যদি কোন মতামত থেকে থাকে তাহলে অবশ্যই নিচে কমেন্ট করে জানাবেন। আমি আনন্দের সহিত আপনার মতামত গুলো পর্যালোচনা করে রেপ্লাই দেওয়ার চেষ্টা করবো।

ভাল থাকবেন।

Leave a Comment