ইউটিউব থেকে টাকা আয়ের থেকেও গুরুত্বপূর্ণ ভিডিও-এর মান সর্ম্পকে আলোচনা ।(Discussing the value of video is more important than making money from YouTube.)

আপনি আপনার ভিডিও-এর দিকে নজর দিন। কোন দিকটা আরো উন্নত করা দরকার। ভয়েসটা আরেকটু ইডিট করা লাগবে কি না? কোথায় থেকে ভিডিও বানাচ্ছেন? ভিডিও-এর ব্যাকগ্রাউন্ড? আপনার ভিডিও কিসের উপর তৈরি করেছেন? ইত্যাদি ইত্যাদি।

একটা ভালো ভিডিও-এর সুবিধা অনেক। এর প্রধান সুবিধা হলঃ আপনার ভিডিও যদি মানসম্মত হয় এবং একবার দর্শকের নজর কারে তবে আপনার ইউটিউব লাইফ ঝিঙ্গালালা। কারণ এরপর থেকে আপনার ভিউয়ারস শুধু বাড়তেই থাকবে। তাই ভিডিও-এর দিকে নজর দিন।

তবে বার বার আমি যে কথা টা বলি সেটা হলো ধৈর্য। আপনি প্রথমেই আয় করতে পারবেন না। ধীরে ধীরে আপনার চ্যানেলের ভিউয়ার এবং সাবস্ক্রাইবার বাড়াতে হবে। আপনি যদি লেগে থাকতে পারেন, তাহলে আপনি অবশ্যই পারবেন।আমরা অনেকেই আছি যাদের ইউটিউব চ্যানেল আছে, অনেকেই শখের বশে আবার অনেকেই $ আয় করার জন্য,আবার অনেকেই নতুন ইউটিউবিং শুরু করতে চান।

যে কারনেই ভিডিও আপলোড করুন না কেন, ভিডিও ভিউ এবং সাবস্ক্রাইবার অনেক জরুরী একটা ব্যাপার। অনেকেই অনেক আশা নিয়ে চ্যানেল খুলেছেন এবং ভিডিও আপলোড করছেন, কিন্তু ভিডিও ভিউস এবং সাবস্ক্রাইবার পাচ্ছেন না।

ভালো ভিউ এবং সাবক্রাইবারস পাওয়ার জন্য 5 টি  উপায়  :

যাদের চ্যানেল  একেবারেই নতুন তাদের জন্য এই লেখাটি অনেক গুরুত্বপূর্ন। আজ আমি 5 টি উপায়ের কথা বলবো । যায় মাধ্যমে আপনি ভালো ভিউ এবং সাবক্রাইবারস পেতে পারেন। এই 5 টা উপায় মানলেই  অবশ্যই আপনি আপনার প্রত্যাশিত ভিউয়ারস এবং সাবস্ক্রাইবার পাবেন।

ভিডিও ভালো ভিউ এবং সাবক্রাইবারস পাও্য়ার জন্য

    ১। কোয়ালিটি সম্পন্ন ভিডিও বানান।


    ২। টাইটেল ট্যাগ ডেসক্রিপশন নির্বাচন করুন


    ৩। ভিডিও থাম্বনেইল দিন


    ৪। শেয়ারিং এবং টিউমেন্টস


    ৫। ভিডিও লিঙ্ক বিল্ড-আপ করুন


এগুলো নিয়মিত মেনে চললে আমি মনে করি আপনারা ভালো ভিউ এবং সাবক্রাইবারস পাবেন । আসা করি ক্লিয়ারলি সব ভাল করে বোঝাতে পেরেছি।আপনার কোন প্রশ্ন থাকলে কমেন্টে জানান আর ভাল লাগলে অবশ্যই শেয়ার করুন

Leave a Comment