Fiverr প্রোফাইলের বিবরন এতা গুরুত্বর্পূণ কেন?

 

আপনি যখন কোনও পেশাদার বা কোনও সংস্থার সাথে কাজ করার প্রতিশ্রুতিবদ্ধ হন, আপনি সর্বদা জানতে চান যে সেই ব্যক্তি বা সংস্থাটি ঠিক কিনা। এর জন্য আপনি কি করবেন। আপনি গুগলে এগুলি পরীক্ষা করে দেখতে পারেন, তাদের লিঙ্কডইন প্রোফাইলটি সন্ধান করতে পারেন বা তাদের সামাজিক মিডিয়া অ্যাকাউন্টগুলি দেখতে পারেন।

আপনি আপনার হার্ড-উপার্জিত অর্থ দিয়ে যে লোকদের উপর নির্ভর করছেন সে সম্পর্কে আপনি নিশ্চিত হতে চান। ফাইভারের ক্রেতাদের ক্ষেত্রেও একই অবস্থা। এখানে যখনই কোনও ক্রেতা আপনার ফাইভার প্রোফাইলে যায়। এবং “ক্রয়” বোতামটি ক্লিক করার আগে তিনি প্রথমে যা পড়েন তা হলো আপনার প্রোফাইলের বিবরণ (Description)

সুতরাং, আপনার কিছুটা মূল্যবান সময় বিনিয়োগ করে এবং এমন একটি প্রোফাইল তৈরি করা গুরুত্বপূর্ণ যা আপনাকে জানায় যে আপনি কে, আপনার কাজ কি এবং কেন ক্রেতাদের আপনাকে বেছে নেওয়া উচিত। আপনার প্রোফাইল চিত্র থেকে আপনার প্রোফাইলের বর্ণনায় আপনার প্রতিভা এবং দক্ষতা দেখানোর জন্য প্রতিটি বিভাগ সাবধানে পূরণকরতে হবে।

ফাইবারে আপনি যদি কাজ করতে চান তাহলে আপনাকে অবশ্যই আপনার প্রোফাইল সুন্দর করে সাজাতে হবে। যেন বায়ার দেখা মাএ মুগ্ধ হয়ে আপনাকে কাজ দেয়। কারন প্রোফাইলের প্রতি অংশ অনেক মূল্যবান।এখানে প্রতিটি অংশ আপনার কাজের সাথে সম্পর্কিত।  

সুতরাং জেনে নিন কিভাবে একটি সেরা ফাইবার প্রোফাইল বিবরণ তৈরি করতে হয়:-

১। বেসিক ইংরেজি ব্যবহার করতে হবে:-

আপনি যখন ফাইবারের প্রোফাইলের বিবরন লিখবেন তখন দেখবেন আপনার লেখা যেন সর্বদা সহজ ইংরেজিতে হয়। ফাইভারে বেশিরভাগ ক্রেতাই অ-নেটিভ ইংলিশ স্পিকার। তাদের কঠিন শব্দ এবং জটিল লিখনগুলি বুঝতে অসুবিধে হয়। এজন্য আপনার বিবরণটি বোঝা সহজ হওয়া উচিত। সঠিক বাক্য গঠন এবং ভাল ব্যাকরণ আছে তা নিশ্চিত করুন। কোনও ধরণের টাইপিং বা বানান ভুল এড়িয়ে চলুন। আপনার বিবরণটি ফাইভারে যুক্ত করার আগে এটি দু’বার প্রুফ্রেড করুন। তারপর কাজের দিকে প্রয়োগ করুন।

 

২. সংক্ষিপ্ত পরিচিতি সরবরাহ করতে হবে:-

আমি যখন আপনার পরিচয় দিবেন। তখন খেয়াল রাখবেন। একটি বা দুটি বাক্যে আপনার সংক্ষিপ্ত ভূমিকা লিখুন। এটি খুব সংক্ষিপ্ত এবং বিন্দুতে রাখুন। নিজের সম্পর্কে অফ-টপিক বিশদটি লিখবেন না। মনে রাখবেন এই বিভাগের জন্য আপনার ৬00 সীমাবদ্ধতার সীমা রয়েছে তাই প্রতিটি শব্দই গণনা করে।

 

৩. আপনার অভিজ্ঞতা সম্পর্কে কিছু লিখুন:-

আপনার প্রোফাইল বিবরণে আপনার কাজের অভিজ্ঞতার একটি সংক্ষিপ্ত বিবরণ থাকা উচিত। আপনি কি কাজ করেন। আপনি ফাইভারে যে পরিষেবাগুলি দিচ্ছেন সেগুলির জন্য প্রাসঙ্গিক অভিজ্ঞতার কথা লিখুন। বর্ণনাকে পেশাদার রাখা যেমন গুরুত্বপূর্ণ তেমনি আপনার কৌতুকগুলি এবং অনন্য ব্যক্তিত্বকেও উজ্জ্বল হতে দেওয়া উচিত। আপনি কিছু অতিরিক্ত বিশদ উল্লেখ করতে পারেন যা আপনাকে অন্য বিক্রেতাদের মধ্যে আলাদা করে তুলতে পারে। টেবিলে আনার জন্য আপনার কাছে বিশেষ কিছু রয়েছে তা দেখান।

 

৪. গ্রাহক সন্তুষ্টির দিকে মনোযোগ দিতে হবে:-

গ্রাহক সন্তুষ্টি ফাইভারে ব্যবসা চালানোর একটি অবিচ্ছেদ্য অঙ্গ। আপনার ক্রেতাদের সম্পর্কে আপনি যে বর্ণনাটি বর্ণনা করেছেন তার মধ্যে সংজ্ঞা দিন এবং এটি একটি গুরুত্বপূর্ণ নীতি যা আপনার কাজকে গাইড করে। একটি পুরানো প্রবাদ আছে যা বলে যে কোনও গ্রাহক সেবারের মূল্যটি মনে রাখার চেয়ে বেশি দীর্ঘ সময় ধরে পরিষেবাটি মনে রাখবেন।

যদিও এটি সমস্ত ক্রেতার ক্ষেত্রে সত্য নাও হতে পারে, এটি দুর্দান্ত গ্রাহক পরিষেবাতে তুলনামূলক প্রভাবটি দেখাতে পারে।

 

৫. একটি পরিষ্কার এবং তীক্ষ্ণ বিবরণ লিখতে হবে:-

আপনার প্রোফাইল বিবরণটি ক্রেতাদের মধ্যে আত্মবিশ্বাস এবং উৎসাহ তৈরি করতে সহায়তা করে । এটিতে একটি প্রবাহ এবং স্পষ্টতা থাকা উচিত। মনে রাখবেন, এই বিবরণটি কোনও কভার লেটার নয় তাই প্রচুর আনুষ্ঠানিকতা এবং অপ্রয়োজনীয় বিশদ যুক্ত করার দরকার নেই।

 

৬. অ্যাকশন কল করতে হবে:-

বর্ণনার কাজ শেষ হলে সর্বদা অ্যাকশনে একটি কল লিখুন। কিছু ক্রেতা কেবল আপনার সাথে যোগাযোগ না করেই বাউন্স বন্ধ করে দেয় কারণ আপনার পরিষেবাদি সম্পর্কে তাদের মনের উত্তর নেই। সুতরাং, ক্রেতাদের যদি কোনও প্রশ্ন বা বিভ্রান্তি থাকে তবে একটি বার্তা ছেড়ে দিতে উৎসাহিত করুন। আপনার নমুনা দেখতে বা কেনাকাটা করতে আপনার সাথে যোগাযোগ করতে বলুন।

আশা করি আর বুঝতে বাকি নাই। ফাইবারে কাজ করতে হলে আপনাকে কি করতে হবে। এবং কাজ পেতে হলে কেমন প্রোফাইলে তৈরি করতে হবে। লেখা গুলো পড়ে ভালো লাগলে অবশ্যই আপনার বন্ধুদেরকে শেয়ার করতে ভুলবেন না । আপনার সুচিন্তিত মতামত আমার একান্ত কাম্য। তাই এই বিষয়ে আপনার যদি কোন মতামত থেকে থাকে তাহলে অবশ্যই নিচে কমেন্ট করে জানাবেন।

আমি আনন্দের সহিত আপনার মতামত গুলো পর্যালোচনা করে রেপ্লাই দেওয়ার চেষ্টা করবো।

ভাল থাকবেন।

 

(Fiverr রে আপনি কাজ করতে চাইলে Sign Up করে এখানে কাজ শুরু করতে পারেন। আমার বিশ্বাস অল্প দিনের মধ্যে আপনি ভালো

অংকের টাকা আয় করতে পারবেন। কারন এখানে সবার জন্য কাজের ব্যবস্থা আছে।)

Leave a Comment