সেরা ৫০ টি সুন্দর ফ্রি চিত্র এবং ছবি ওয়েবসাইট (2021 এর পর্যালোচনা)

 

আমরা সবাই জানি, ফটোগ্রাফি সবসময় ডিজাইনের একটি অবিচ্ছেদ্য অঙ্গ হয়ে থাকে। এখানে ওয়েবের ক্রমবর্ধমান সুন্দর স্টক ফটোগ্রাফি সহ বহুসংখ্যক ওয়েবসাইট রয়েছে। এই পোস্টে, আমি আপনাদের বেষ্ট ফটোগুলির জন্য দুর্দান্ত ওয়েবসাইটগুলির একটি তালিকা তৈরি করেছি।

 

এই ফটোগ্রাফ অনেকগুলি কপিরাইট সীমাবদ্ধতা থেকে মুক্ত বা সৃজনশীল কমন্স পাবলিক ডোমেন উৎসর্গের অধীনে লাইসেন্সযুক্ত। এর অর্থ আপনি বিনা অনুমতিতে ছাড়াই বাণিজ্যিক উদ্দেশ্যে এমনকি অনুলিপি, সংশোধন, বিতরণ এবং সম্পাদনা করতে পারেন।

 

আপনার প্রয়োজনীয় ছবিগুলি খুঁজতে আপনাকে সহায়তা করতে আমি আমাদের সেরা ফ্রি স্টক ফটো সাইটগুলি সংগ্রহ করেছি। এই সাইটগুলির সমস্ত চিত্র ব্যক্তিগত, সম্পাদকীয় বা বাণিজ্যিক উদ্দেশ্যে ব্যবহারের জন্য অনুমতি রয়েছে, তবে মনে রাখা দরকার, এখনও বেশ কয়েকটি বিধিনিষেধ রয়েছে।

.

মূল সীমাবদ্ধতাগুলি চিহ্নিতযোগ্য লোকের ছবি, ট্রেডমার্কযুক্ত পণ্য এবং ব্যক্তিগত মালিকানাধীন সম্পত্তির উপর প্রয়োগ হয় (কেবলমাত্র মানুষের বাড়ী নয়, কিছু চিহ্নসীমা)। গেট্টি ইমেজগুলির বৌদ্ধিক সম্পত্তির জন্য একটি দুর্দান্ত গাইড রয়েছে, যা আপনি শুরু করার আগে যাচাই করে নেওয়া উচিত।

 

এছাড়াও মনে রাখবেন যে এই সাইটগুলির বেশিরভাগ অপেশাদার ফটোগ্রাফারদের অবদান রয়েছে যারা লোকদের ফটোগুলির জন্য মডেল প্রকাশের আশেপাশের নিয়ম সম্পর্কে পুরোপুরি সচেতন না হতে পারে এবং তাদের বিষয়গুলি ছাড় দিতে স্বাক্ষর করতে নাও চাইতে পারে। আপনি যদি নিশ্চিত না হন তবে সরাসরি সাইটের সাথে যোগাযোগ করা ভাল।

.

তাহলে আর দেরি না করে আসুন জেনে নেয়, বেষ্ট ৫০ ফটোগ্রাফি ছবির সাইট সর্ম্পকে। এখানে আপনি আপনার মনের মতো যেমন ছবি চান তা সকলি পাবেন। এবং এগুলো আপনার ব্যবসায়ের কাজে ব্যবহার করতে পারবেন। এবং ডাউনলোড ফ্রি দিয়ে থাকে। পাশাপাশি ভালোমানের ছবি ডলার দিয়ে কিনে নিতে পারেন।

 

Sl NoBest Images & Pictures WebsiteSl NoBest Images & Pictures Website
1Dreamstime31500px
2Unsplash32Google Photos
3Flickr33Amazon Prime Photos
4Pixabay34ImageShack
5Shutterfly35Photobucket
6Pexels36SmugMug
7StockSnap.io37PhotoBlog
8Reshot38Dropbox
9Gratisography391x.com
10Instagram40Canon’s Irista
11Adobe Stock Free Collection41Exposure
12Burst 42Zenfolio
13Picjumbo43Pixpa
14Picography44Behance
15Freestocks.org45Apple iCloud
16Foca46Cluster
17FoodiesFeed47Imgur
18SkitterPhoto48PostImage
19Little Visuals49ImageVenue
20Picspree50WeTransfer
21ISO Republic51New Old Stock
22Morguefile52Jay Mantri
23Stockvault53Unrestricted Stock
24StyledStock54SplitShire
25Pikwizard55Good Stock Photos
26Rawpixel  
27Reshot  
28Negative Space  
29Life of Pix  
30Kaboom Pics  

 

বেষ্ট ৫০ ফটোগ্রাফি ছবির সাইট

 

Dreamstime

 

Dreamstime হল আপনার ব্যক্তিগত এবং বাণিজ্যিক প্রকল্পগুলিতে বিনামূল্যে উচ্চ-রেজোলিউশনের ছবিগুলি সরবরাহ করতে পারে। তারা পরিমাণের দিক থেকে আনস্প্লেশের সাথে তুলনা করতে পারে না, তবে এটি তাদের লক্ষ্য নয়। আপনি অন্য কোথাও যা দেখেন তার চেয়ে অনন্য এবং কম “স্টকি” ফ্রি ফটোগুলি দেওয়ার ক্ষেত্রে তারা শ্রেষ্ঠত্ব অর্জন করে।

 

এখানে বিমূর্ত, ফ্যাশন, প্রকৃতি, প্রযুক্তি এবং আরও অনেক কিছু সহ বিভিন্ন ধরণের বিভাগ থেকে প্রতিদিন নতুন ফটো যুক্ত করা হয়। এবং কপিরাইট সীমাবদ্ধতা মুক্ত। সমস্ত ছবি বেলস ডিজাইনের রায়ান ম্যাকগুইয়ার দ্বারা ধারণ করা হয়েছে। আপনি এখান থেকে আপনার মনের মত ছবি কিনতে এবং ফ্রিতে নিতে পারেন।

 

বিস্তারিত জানতে ভিজিট করুন:- Dreamstime

 

Unsplash

 

Unsplash বিনামূল্যে উচ্চ-রেজোলিউশনের ফটোগুলির একটি বৃহৎ সংগ্রহ সরবরাহ করে এবং স্টক ইমেজের জন্য সেরা উৎস হয়ে উঠেছে। এর দলটি নতুন জমা দেওয়ার মাধ্যমে কম্বস করে এবং তাদের হোমপেজে খুব ভাল ফটোগুলি বৈশিষ্ট্যযুক্ত আছে। Unsplash লাইসেন্সের অধীনে সমস্ত ফটো বিনামূল্যে প্রকাশ করা হয় । এখান থেকে আপনার ইচ্ছে মতো ফটো নিতে পারবেন। আনস্প্ল্যাশ একটি আইওএস অ্যাপ্লিকেশন রয়েছে, যা আপনাকে কোনও আইপ্যাড বা আইফোনে সৃজনশীল কাজের জন্য স্টক চিত্রগুলি ব্যবহার করতে সহায়তা করে।

 

আনস্প্ল্যাশের অনুসন্ধান সরঞ্জামটি ছবি সন্ধানের দ্রুততম উপায়, তবে আপনার হাতে যদি একটু সময় থাকে তবে সংগ্রহগুলি দেখুন – অন্যান্য ব্যবহারকারীদের দ্বারা হালকা এবং ছায়া, স্ট্রিট লাইফ এবং ইনটোর দ্য ওয়াইলে থিমগুলিতে সাজানো ফটোগুলির গোষ্ঠী। আপনি এখনে অ্যাকাউন্টে সাইন আপ করার পরে আপনার নিজের সংগ্রহ তৈরি করতে পারেন। তারা অনুপ্রেরণার জন্য বা কোনও প্রকল্পের জন্য সংস্থান সংগ্রহের জন্য আদর্শ।

 

বিস্তারিত জানতে ভিজিট করুন:- Unsplash

 

Flickr

 

Flickr বিশ্বের অন্যতম জনপ্রিয় এবং প্রাচীন ফটো শেয়ারিং সাইট। যখন আমি আমার ফটোগুলি ভাগ করে নেওয়া শুরু করেছি, আমি কেবল এটির জনপ্রিয়তার জন্যই নয় তার সম্প্রদায়গত দিকগুলির কারণেও এটি বেছে নিয়েছি। কেন? ঠিক আছে, একবার আপনি নিজের ফটোগ্রাফ আপলোড করার পরে আপনি এই ছবিটিকে কোনও সম্প্রদায়ের গ্রুপে যুক্ত করতে পারেন, যেমন ধারণাগত ফটোগ্রাফি, ম্যাক্রো ফটোগ্রাফি এবং আরও অনেক কিছু।

 

ফ্লিকারটি তাদের বিশাল সম্প্রদায় এবং সেই সম্প্রদায়ের মধ্যে দক্ষতার স্তরগুলির বিভিন্নতার কারণে অন্য ফটো শেয়ারিং ওয়েবসাইটগুলির চেয়ে আলাদা। ফ্লিকার সম্প্রদায়ের মধ্যে দক্ষতার স্তরের বিভিন্নতা আপনাকে বিচার না করে ফটো আপলোড করার অনুমতি দেয়। আপনি যদি ফ্লিকারে আপনার প্রোফাইল তৈরি করতে আগ্রহী হন, তবে ফ্লিকার ইয়াহুর মালিকানাধীন হওয়ার জন্য আপনার কেবল একটি ইয়াহু অ্যাকাউন্ট প্রয়োজন হবে।

 

এটি খুব সহজ ড্রাগ-এন্ড ড্রপ সিস্টেম আপনাকে আপনার ফটোগুলির অ্যালবাম এবং আপনার এবং অন্যান্য ফটোগ্রাফারদের থেকে ফটোগুলির সংগ্রহের ব্যবস্থা করতে দেয়।

 

বিস্তারিত জানতে ভিজিট করুন:- Flickr

 

Pixabay

 

Pixabay বিনামূল্যে স্টক ফটো, ভেক্টর এবং শিল্প চিত্রের একটি বৃহৎ সংগ্রহ সরবরাহ করে। এই সাইটটিতে উচ্চ-মানের চিত্রগুলির একটি খুব বড় ডাটাবেস রয়েছে। এটি আনস্প্ল্যাশের চেয়ে ব্যবসায় এবং বিপণনের দিকে কিছুটা ওরিয়েন্টেড, যা প্রায়শই সামগ্রী বিপণনকারী এবং ব্লগারদের জন্য সহায়ক। Pixabay এর আর একটি বড় সুবিধা হ’ল তারা খুব ভালো ভেক্টর এবং চিত্রও সরবরাহ করে।

 

পিক্সাবে এক মিলিয়নেরও বেশি পাবলিক ডোমেন চিত্রের সাথে প্যাক করেছেন – কেবল ফটোগুলিই নয়, চিত্রণগুলি, ভেক্টর গ্রাফিক্স এবং এমনকি কয়েকটি মুভি ভিডিও। এর ল্যান্ডস্কেপ ফটোগ্রাফির নির্বাচনটি বিশেষত শক্তিশালী এবং আপনার যদি কিছু নির্দিষ্ট মনে না রাখেন তবে সম্পাদকীয় চয়েসটি বেশ মূল্যবান।

 

বিস্তারিত জানতে ভিজিট করুন:- Pixabay

 

Shutterfly

 

আপনার ফটোগুলি বিভিন্ন ফর্ম্যাটে মুদ্রণের জন্য একটি জনপ্রিয় ওয়েবসাইট। আপনি এই ওয়েবসাইটের সাথে একটি ফটো অ্যালবাম, ওয়াল প্রিন্ট, পোস্টকার্ডস, ক্যালেন্ডারস, ফটো বই, উপহার কার্ড, ক্যানভাস প্রিন্ট এবং আরও অনেক কিছু তৈরি করতে এবং মুদ্রণ করতে পারেন।

 

এই সমস্ত মুদ্রণ বৈশিষ্ট্যের সাথে, শাটারফ্লাই সীমিত সীমাহীন চিত্র সংরক্ষণ, ভাগ করে নেওয়ার জন্য উপযুক্ত স্থান। এটি আপনাকে অফুরন্ত স্টোরেজ স্পেস দেয়।

 

বিস্তারিত জানতে ভিজিট করুন:- Shutterfly

 

Pexels

 

পেক্সেলগুলি ক্রিয়েটিভ কমন্স জিরো । তাদের লাইসেন্স উচ্চমানের এবং সম্পূর্ণ ফ্রি স্টক ফটোগুলি সরবরাহ করে। সমস্ত ফটোগুলি দুর্দান্তভাবে ট্যাগ করা, সন্ধানযোগ্য এবং তাদের আবিষ্কার পৃষ্ঠাগুলির মাধ্যমে আবিষ্কার করা সহজ।

 

আমি পেক্সেলগুলির উল্লেখ না করে ফ্রি স্টক চিত্রগুলিতে কোনও পোস্ট করতে পারি না। ফ্রি স্টক ফটোগুলির তাদের বিশাল, সু-সংগঠিত সংগ্রহগুলি ইন্টারনেটে সর্বাধিক সজ্জিত।

 

বিস্তারিত জানতে ভিজিট করুন:- Pexels

 

StockSnap.io

 

StockSnap.io -তে সুন্দর ফ্রি স্টক ফটোগুলি এবং উচ্চ রেজোলিউশন চিত্রগুলির একটি বৃহৎ নির্বাচন রয়েছে। সাইটটিতে খুব সহজেই অনুসন্ধানযোগ্য বৈশিষ্ট্য রয়েছে যা উপলভ্য হাজার হাজার চিত্রের মাধ্যমে ব্রাউজ করা সহজ করে তোলে।

 

এছাড়াও, সাইটটি ভিউ এবং ডাউনলোডগুলি ট্র্যাক করে যাতে আপনি সর্বাধিক জনপ্রিয় ছবিগুলি পেতে পারেন। এখান থেকে আপনার ব্যবসায়ের জন্য ভালোমানের অনেক ছবি পেতে পারেন।

 

বিস্তারিত জানতে ভিজিট করুন:- StockSnap.io

 

Reshot

 

Reshot হলো ফ্রি স্টক ফটোগুলির একটি বিশাল গ্রন্থাগার। এর মতো অন্য কোথাও পাবেন না। স্ট্যাকআপস, ফ্রিল্যান্সার এবং নির্মাতারা যারা শক্ত স্টক ফটো চায়, তাদের জন্য এই সাইটটি নির্মিত। বাণিজ্যিকভাবে এবং সম্পাদকীয়ভাবে এটি একটি বেষ্ট সাইট – কোনও অ্যাট্রিবিউশনের প্রয়োজন নেই।

 

বিস্তারিত জানতে ভিজিট করুন:- Reshot

 

Gratisography

 

Gratisography হল আপনার ব্যক্তিগত এবং বাণিজ্যিক প্রকল্পগুলিতে বিনামূল্যে উচ্চ-রেজোলিউশনের ছবিগুলি সরবরাহ করতে পারে। তারা পরিমাণের দিক থেকে আনস্প্লেশের সাথে তুলনা করতে পারে না, তবে এটি তাদের লক্ষ্য নয়। আপনি অন্য কোথাও যা দেখেন তার চেয়ে অনন্য এবং কম “স্টকি” ফ্রি ফটোগুলি দেওয়ার ক্ষেত্রে তারা শ্রেষ্ঠত্ব অর্জন করে।

 

নতুন দুর্দান্ত ছবিগুলি সাপ্তাহিকভাবে যুক্ত হয় এবং কপিরাইট সীমাবদ্ধতা মুক্ত। সমস্ত ছবি বেলস ডিজাইনের রায়ান ম্যাকগুইয়ার দ্বারা ধারণ করা হয়েছে। আপনি এখান থেকে আপনার মনের মত ছবি কিনতে এবং ফ্রিতে নিতে পারেন।

 

বিস্তারিত জানতে ভিজিট করুন:- Gratisography

 

Instagram

 

ফটো শেয়ারিং সাইটের সামাজিক দিকগুলির কারণে ইনস্টাগ্রাম একটি বেষ্ট সাইট। এছাড়াও তাদের ফিল্টারগুলি যে কাউকে তাত্ক্ষণিকভাবে সম্পাদনা করতে এবং তাদের ফটোগুলি আরও উন্নত করতে দেয়।

 

সোশ্যাল মিডিয়ার ক্ষেত্রে সর্বশেষ গবেষণা অনুসারে, ইনস্টাগ্রামটিতে অনেক ছবি আছে। এবং প্রতি নিয়ত আরো অনেক ছবি ডাউনলোড হচ্ছে।

 

বিস্তারিত জানতে ভিজিট করুন:- Instagram

 

Adobe Stock Free Collection

 

ফটোগুলি ধারাবাহিকভাবে উচ্চ মানের, এবং শিল্পীদের তাদের অবদানের জন্য প্রদান করা হয়। ফিল্টারগুলির একটি দুর্দান্ত নির্বাচন রয়েছে যা আপনি সঠিক স্টক ফটোটি সন্ধান করতে ব্যবহার করতে পারেন, এবং অনুরূপ ছবিগুলি সন্ধান করতে আপনি এমনকি আপলোড এবং বিদ্যমান চিত্রও পেতে পারেন।

 

বেশিরভাগ ফটোগুলি অ্যাডোবের স্ট্যান্ডার্ড লাইসেন্স শর্তাদি দ্বারা আচ্ছাদিত, যা খুব অনুমতি দেয় এবং কেবলমাত্র আপনাকে নিজেরাই ফাইলগুলি বিতরণ করা থেকে বিরত রাখে, যেখানে পণ্যটি নিজেরাই ফটোটির সাথে জড়িত এমন পণ্য তৈরি করে এবং লাইসেন্স স্থানান্তরিত করে একাধিক নিয়োগকর্তা বা ক্লায়েন্টের কাছে যদিও কোনও ফটো ডাউনলোড করার আগে এটি সর্বদা পরীক্ষা করার মতো, কারণ সেখানে ব্যতিক্রম থাকতে পারে।

 

বিস্তারিত জানতে ভিজিট করুন:- Adobe Stock Free Collection

 

 

Burst

 

Burst হলো শপাইফের একটি সংস্থান। যা উদ্যোক্তাদের জন্য ফ্রি স্টক ফটোগুলি সরবরাহ করে। এখানের কিছু ফটোগুলি ক্রিয়েটিভ কমন্স সিসি 0 এর অধীনে লাইসেন্সযুক্ত থাকে। আবার অন্যগুলি শপাইফের নিজের ফটো লাইসেন্সের আওতায় পড়ে।

 

ব্রাস্ট চালু করা হয়েছিল উদ্যোক্তাদের আরও ভাল পণ্য, ওয়েবসাইট এবং বিপণন প্রচারে সহায়তা করার জন্য। বেশিরভাগ ছবি হ’ল আসল ছবি যা ঘরে তোলা হয় এবং ব্যবসায়িক কুলুঙ্গিগুলির চারপাশে থিমযুক্ত হয় । এছাড়াও আপনি আরও সাধারণ ফটোগ্রাফ এখানে পেতে পারেন।

 

বিস্তারিত জানতে ভিজিট করুন:- Burst

 

Picjumbo

 

Picjumbo হ’ল আপনার বাণিজ্যিক ও ব্যক্তিগত কাজের জন্য সম্পূর্ণ ফ্রি ফটোগুলির একটি সংগ্রহ। বিমূর্ত, ফ্যাশন, প্রকৃতি, প্রযুক্তি এবং আরও অনেক কিছু সহ বিভিন্ন ধরণের বিভাগ থেকে প্রতিদিন নতুন ফটো যুক্ত করা হয়।

 

পিকজাম্বো এখন একটি দুর্দান্ত ফ্রি ফটোগুলির একটি বিশাল নির্বাচন সহ একটি সমৃদ্ধ ফ্রি স্টক ফটো সম্প্রদায়।

 

বিস্তারিত জানতে ভিজিট করুন:- Picjumbo

 

Picography

 

ডেভ মেয়ার এবং অন্যান্য বিভিন্ন ফটোগ্রাফারদের দ্বারা জমা দেওয়া সুন্দর ফ্রি স্টক ফটোগুলি পিকোগ্রাফিতে রয়েছে। সমস্ত ফটো ক্রিয়েটিভ কমন্স সিসি 0 এর অধীনে প্রকাশিত হয়েছে।

 

এখানে অসংখ্য ব্যবসায়িক, প্রাকৃতিক, সামাজিক ছবি পাবেন। আপনার যেটি প্রয়োজন আপনি এখান থেকে ফ্রিতে নিতে পারবেন।

 

আরো বিস্তারিত জানতে ভিজিট করুন:- Picography

 

Freestocks.org

 

ফ্রেইস্টক ক্রিয়েটিভ কমন্স সিসি0 এর অধীনে প্রকাশিত সমস্ত উচ্চ মানের ফটোগুলি সরবরাহ করে। বিমূর্ত, ফ্যাশন, প্রকৃতি, প্রযুক্তি এবং আরও অনেক কিছু সহ বিভিন্ন ধরণের বিভাগ থেকে প্রতিদিন নতুন ফটো যুক্ত করা হয়।

 

আরো বিস্তারিত জানতে ভিজিট করুন:- Freestocks.org

 

Foca

 

ফোকা হ’ল জেফরি বেটস দ্বারা সরবরাহিত উচ্চ রেজোলিউশন ফটোগুলির একটি সংগ্রহ। জেফরি কর্মক্ষেত্র এবং প্রকৃতির ফটোগুলিতে বিশেষ পারদর্শী। সমস্ত ফটো ক্রিয়েটিভ কমন্স সিসি 0 এর অধীনে প্রকাশিত হয়েছে।

 

এখান থেকে আপনি বিভিন্ন বিমূর্ত, ফ্যাশন, প্রকৃতি, প্রযুক্তি এবং আরও ব্যবসায়িক অনেক কিছু সহ বিভিন্ন ধরণের বিভাগ থেকে প্রতিদিন নতুন ফটো যুক্ত করা হয়। আপনি এখান থেকে বিভিন্ন ছবি ফ্রিতে এবং ক্রয় করে নিতে পারেন।

 

আরো বিস্তারিত জানতে ভিজিট করুন:- Foca

 

FoodiesFeed

 

ফুডিজফিড উচ্চ রেজোলিউশনে হাজার হাজার সুন্দর বাস্তবসম্মত ফ্রি ফুড চিত্র সরবরাহ করে। এটি খাদ্য ব্লগারদের জন্য নিখুঁত স্টক ফটো সাইট। সকল উন্নতমানের খাদ্যের ছবি আপনি এখান থেকে পেতে পারেন।

 

আরো বিস্তারিত জানতে ভিজিট করুন:- FoodiesFeed

 

SkitterPhoto

 

SkitterPhoto বিভিন্ন ধরণের বিনামূল্যে স্টক ফটোগুলি সরবরাহ করে এবং ক্রিয়েটিভ কমন্স সিসি0 এর অধীনে প্রকাশিত হয়। সমস্ত ছবি খাঁটি এবং Skitterphoto এর মালিকদের দ্বারা নির্মিত।

 

এখান থেকে ফ্রিতে ছবি নিতে ভিজিট করুন:- SkitterPhoto

 

Little Visuals

 

এই উল্লেখটি কিছুটা দুঃখজনক সংবাদ নিয়ে আসে। সাইটের মালিক নিক মারা গেলেন তবে তার ছবিগুলি তার স্মৃতিতে রয়ে গেছে। পোস্ট করা সমস্ত ফটো সৃজনশীল কমন্স লাইসেন্স পাবলিক ডোমেন উত্সর্গের অধীনে প্রকাশ করা হয়েছিল।

 

এখান থেকে ফ্রিতে ছবি নিতে ভিজিট করুন:- SkitterPhoto

 

Picspree

 

গেট্টি ইমেজ দ্বারা সমর্থিত, পিক্সপ্রি উচ্চমানের স্টক ফটোগুলির একটি সম্পূর্ণ নির্বাচন পুরোপুরি রয়্যালটি মুক্ত সরবরাহ করে। সহজে অনুসন্ধান এবং অনিশ্চিত ডাউনলোডিং সহ পিক্স্প্রি ছোট ব্যবসা এবং ওয়েব পেশাদারদের লাইসেন্সের উদ্বেগ ছাড়াই উচ্চমানের ফটোগুলি সন্ধানের জন্য একটি দুর্দান্ত উৎস।

 

ফ্রিতে ছবি নিতে ভিজিট করুন:- Picspree

 

ISO Republic

 

আইএসও প্রজাতন্ত্র একটি বিস্তৃত ফটোগুলি সরবরাহ করে। তারা সিসিও লাইসেন্সের অধীনে প্রতিদিন নতুন চিত্র যুক্ত করে। আপনি এখানে প্রতিদিন নতুন নতুন ছবি পাবেন।

 

আজিই দেখুন আপনার পছন্দের নতুন ছবি:- ISO Republic

 

Morguefile

 

এই সাইটটি অন্যসব সাইট থেকে কিছুটা আলাদা। ফটোগুলি সংশোধন করা হয়নি এবং আনস্প্ল্যাশ বা গ্র্যাটিসোগ্রাফির মতো পেশাদারভাবে উৎপাদিত হয়নি। আপনি এলোমেলো লোক এবং প্রতিদিনের জিনিসগুলির ছবি পেয়ে যাবেন,

 

আপনার বড় শিরোনামের চিত্রগুলি খুঁজে পাওয়ার জায়গাটি মর্গগেইল নয়, তবে আপনার দাঁত ব্রাশ করে বাচ্চার একটি সাধারণ ফ্রি ফটো দরকার হলে এটি আপনার জন্য ফ্রি স্টক ফটোগুলি।

 

আরো বিস্তারিত জানতে ভিজিট করুন:- Morguefile

 

Stockvault

 

Stockvault হ’ল ফ্রি স্টক ফটো, ওয়ালপেপার এবং এমনকি টেক্সচারের আরও দুর্দান্ত উৎস। সংগ্রহটি আনস্প্ল্যাশের আকারের প্রায় অর্ধেক, তবে এটি ভাল-সজ্জিত এবং এতে প্রতিদিন নতুন সংযোজন রয়েছে।

 

এই সাইটটিতে একটি ভাল অনুসন্ধান ইঞ্জিন রয়েছে এবং বিভাগ দ্বারা ব্রাউজিংয়ের জন্য এটি সু-সজ্জিত। আপনি চাইলে এখান থেকেও ভালোমানের ছবি নিতে পারেন। আপনার সাইটের জন্য সর্ম্পন্ন ফ্রি।

 

আরো জানতে ভিজিট করুন:- Stockvault

 

 

StyledStock

 

প্রতিটি মহিলা উদ্যোক্তার জন্য বিনামূল্যে মেয়েলি স্টক ফটোগ্রাফি সরবরাহ করে। আপনার ব্যবসায়িক এবং ব্যক্তিগত কাজের জন্য সংগ্রহটি সম্পূর্ণ বিনামূল্যে।

 

আপনি যদি এই স্টক ফটোগুলি সামাজিক মিডিয়া, ব্লগ পোস্ট, বিজ্ঞাপন এবং আরও কিছু ব্যবহারের জন্য গ্রাফিক্স সন্ধান করতে চান তবে আপনি এখান থেকে বিনামূল্যে নিতে পারেন।

 

আজিই দেখুন আপনার পছন্দের নতুন ছবি:- StyledStock

 

Pikwizard

 

পিকউইজার্ড বিস্তৃত বিষয়ের হাজার হাজার ফ্রি স্টক ফটো সরবরাহ করে। গুণটি চিত্তাকর্ষক এবং একটি বিনামূল্যে স্টক ফটোগ্রাফি সাইটের জন্য – এমন অনেকগুলি ফটো রয়েছে যা মানুষের ভঙ্গিতে চিত্রিত করে। শহুরে ফটোগ্রাফির নির্বাচনটিও চিত্তাকর্ষক। আপনার যদি একটি অত্যাশ্চর্য সিটিস্কেপ প্রয়োজন হয় তবে পিকউইজার্ডটি দেখতে একটি দুর্দান্ত জায়গা।

 

অনন্য স্টক ইমেজগুলির একটি বিশাল সংগ্রহের পাশাপাশি, পিকওয়াজার্ড একটি ডিজাইন উইজার্ডও সরবরাহ করে যা আপনাকে ডাউনলোডের আগে পাঠ্য ওভারলেগুলি যুক্ত করার মতো প্রাথমিক সম্পাদনাগুলি করতে দেয়। বেসিকগুলি নিখরচায় থাকাকালীন, তারা এমন একটি সংস্করণ প্রদান করেছে যা একটি সম্পূর্ণ বৈশিষ্ট্যযুক্ত অনলাইন চিত্র সম্পাদনা সরঞ্জাম।

 

আপনার পছন্দের নতুন ছবি দেখুন:- Pikwizard

 

Rawpixel

 

এখানে শিল্পের স্টক ফটোর সর্বাধিক বৈচিত্র্যময় সংগ্রহ রয়েছে। তাদের কাছে ভেক্টর, পিএসডি মকআপস এবং বিখ্যাত জাপানি কাঠের প্যানেল প্রিন্টের মতো পাবলিক ডোমেন সামগ্রী রয়েছে। তাদের প্রদত্ত বিকল্পটি শিশুদের আশার দিকে অবদান রাখে।

 

আপনার পছন্দের নতুন ছবি দেখুন:- Rawpixel

 

Reshot

 

একটি সহজ স্টক ফটো সংগ্রহের চেয়ে বেশি, রেশোট হ’ল একটি সম্প্রদায়। তাদের লক্ষ্য হল উদীয়মান ফটোগ্রাফারদের যাদের তাদের প্রয়োজন তাদের সাথে তাদের সৃজনশীলতা ভাগ করে নেওয়ার জন্য একটি প্ল্যাটফর্ম প্রদান করা। তাদের তৈরির সংগ্রহগুলি ব্যাপক, অত্যাশ্চর্য এবং সম্পূর্ণ বিনামূল্যে পাওয়া যায়।

 

এখান থেকে ছবি নিতে ভিজিট করুন:- Reshot

 

Negative Space

 

ক্যামেরা সহ যে কোনও ব্যক্তিকে নেগেটিভ স্পেসে ফ্রি স্টক ফটোগুলির অবদানের জন্য আমন্ত্রিত করা হয়েছে, যার লক্ষ্য অপেশাদার ফটোগ্রাফারদের তাদের কাজ বিশ্বের সাথে ভাগ করে নিতে এবং সহকর্মী ক্রিয়েটিভকে সমর্থন করার জন্য একটি প্ল্যাটফর্ম দেওয়া।

 

আপনি যদি কোনও প্রকল্পের জন্য কাজ করে থাকেন তবে নতুন ছবিগুলি সন্ধান করার জন্য এটি একটি ভালো জায়গা।

 

এখান থেকে ছবি নিতে ভিজিট করুন:- Negative Space

 

 Life of Pix

 

এটি এমন একটি সংস্থান যা LEEROY ক্রিয়েটিভ এজেন্সি দ্বারা তৈরি করা হয়েছে। কোনও কপিরাইট বিধিনিষেধ ছাড়াই বিনামূল্যে উচ্চ-রেজোলিউশন ফটো সরবরাহ করে যায়। আপনি এখান ছবি নিতে পারবেন।

 

ভিজিট করুন:- Life of Pix

 

Kaboom Pics

 

এটি ছবিগুলি বিমূর্ত, শহর / আর্কিটেকচার, ফ্যাশন, খাদ্য, ল্যান্ডস্কেপ এবং আরও অনেক কিছু সহ উচ্চমানের বিনামূল্যে স্টক ফটোগুলি সরবরাহ করে।

 

ফটো বাণিজ্যিক উদ্দেশ্যে ব্যবহার করা যেতে পারে তবে বিক্রি বা পুনরায় বিতরণ করা যাবে না। আপনার প্রয়োজনে আপনি এখান থেকে ছবি ডাউনলোড করতে পারেন।

 

ভিজিট করুন:- Kaboom Pics

 

500px

 

ফটোগ্রাফারদের লক্ষ্য করে 500px একটি চিত্র-কেন্দ্রিক নকশার প্রস্তাব দেয় যা আপনার ফটোগুলি সামনে এবং কেন্দ্র স্থাপন করে, আপনার সেরা চিত্রগুলি প্রদর্শনের জন্য একটি পরিষ্কার এবং মার্জিত উপায় সরবরাহ করে। আপনি আপনার ছবিগুলি সেটগুলিতে এবং গল্পগুলিতে সংগঠিত করতে পারেন যা চিত্রগুলি আকর্ষণীয়ভাবে নাটকীয়ভাবে উপস্থাপন করে।

 

আপনি সদস্যতার স্তরের মধ্যে স্যুইচ করতে পারেন, তবে আপনাকে প্রো এবং অ্যাডোব পরিকল্পনার সাথে এক বছরের সদস্যতার জন্য সাইন আপ করতে হবে। আপনি সাইটের মাধ্যমে রয়্যালটি মুক্ত আর্টওয়ার্ক হিসাবে আপনার ফটোগুলিও বিক্রি করতে পারেন।

 

এখনি সাইন আপ করুন:- 500px

 

 Google Photos

 

আপনার স্মার্টফোন থেকে ফটোগুলি ব্যাক আপ করার জন্য সেরা ফটো স্টোরেজ হলো Google Photos গুগলের ফটো ভাগ করে নেওয়ার পরিষেবাটি প্রাথমিকভাবে স্মার্টফোনে তোলা ফটো এবং ভিডিওর ব্যাক আপ করার একটি উপায় হিসাবে ডিজাইন করা হয়েছিল, তবে এটি একটি শালীন ফটো এডিটিং এবং ভাগ করে নেওয়ার পরিষেবাতে রূপান্তরিত হয়েছে।

 

একবার আপনি কোনও ছবি আপলোড করার পরে, আপনি ক্রপ এবং টুইটগুলি রঙের দ্বারা এটি সম্পাদনা করতে পারেন। সম্পাদনা শেষ হয়ে গেলে, আপনি ফটোগুলি এবং ভিডিওর অ্যালবাম তৈরি করতে পারেন যা প্রকাশ্যে বা নির্দিষ্ট Google ব্যবহারকারীর সাথে ভাগ করা যায়।

 

এ সাইট বিষয়ে আরো বিস্তারিত জানতে ভিজিট করতে পারেন:- Google Photos

 

Amazon Prime Photos

 

অ্যামাজন প্রাইম সদস্যদের জন্য সীমাহীন ফটো স্টোরেজ সাইট।এটি আপনাকে আপনার ডেস্কটপ, স্মার্টফোন বা ট্যাবলেটে সীমাহীন ফটো সঞ্চয় এবং ভাগ করতে দেয়। অ্যামাজন ফটোগুলি স্বয়ংক্রিয়ভাবে চিত্র এবং ভিডিও যেমন পশুর ধরণ, ব্যক্তি এবং অবস্থান হিসাবে ট্যাগ করে। পরিষেবাটি আপনাকে ফটো প্রিন্ট, কার্ড, ক্যালেন্ডার এবং আরও কিছু – বিনামূল্যে শিপিংয়ের সাথে অর্ডার করতে দেয়।

 

এ সাইট বিষয়ে আরো বিস্তারিত জানতে ভিজিট করতে পারেন:- Amazon Prime Photos

 

ImageShack

 

ভাল দামের জন্য সীমাহীন ফটো স্টোরেজ হলো ImageShack । আপনার ফটোগুলি দেখতে এবং ডাউনলোড করার জন্য অতিরিক্ত ব্যান্ডউইথ যুক্ত করে এবং ডেডিকেটেড সমর্থন, একটি গতিশীল চিত্র প্রতিরোধক এবং API অ্যাক্সেস যুক্ত করে।

 

পরিকল্পনা নির্বিশেষে, ফটোগুলি 25MB আকারে সীমাবদ্ধ, যা পেশাদার ফটোগ্রাফারদের জন্য বাধা হতে পারে।ইমেজশ্যাক আপনাকে ফটো ট্যাগ করতে এবং তার সাইটে অন্য ফটোগ্রাফারদের অনুসরণ করতে দেয়।

 

আরো জানতে ভিজিট করুন:- ImageShack

 

 

Photobucket

 

পেশাদারদের জন্য সম্পাদনা এবং ইকমার্স সরঞ্জামগুলির আধিক্য। সহজেই ব্যবহারযোগ্য ইন্টারফেসের মাধ্যমে ফটোবুক্টে সম্পাদনা সরঞ্জামগুলির উদার সংগ্রহ রয়েছে। এই তালিকায় স্মার্ট কালার ব্রাশের মতো অস্বাভাবিক সরঞ্জাম অন্তর্ভুক্ত রয়েছে, যা বেছে বেছে কালো এবং সাদা চিত্রের মধ্যে রঙ যুক্ত করে।

 

একবার আপনি নিজের ফটোগুলি সম্পাদনা করার পরে, আপনি মৌলিক ট্যাগগুলি যুক্ত করতে পারেন এবং সেগুলি অ্যালবাম বা গল্পগুলিতে সংগঠিত করতে পারেন, তারপরের অংশটি ফটো এবং তার সাথে সংযুক্ত পাঠের একটি ঝরঝরে স্ক্রোলিং উপস্থাপনা। ফটোবুকিট প্রিন্ট বিক্রির জন্য বিস্তৃত সহায়তা সরবরাহ করে।

 

আরো জানতে ভিজিট করুন:- Photobucket

 

SmugMug

 

এটি হলো ফটোগ্রাফারদের জন্য প্রচুর ইকমার্স সরঞ্জাম এবং একটি অন্য ডিজাইন-কেন্দ্রিক ফটো স্টোরেজ সাইট যা আপনার ফটোগুলির জন্য কাস্টম হোমপেজে। অনেকগুলি সুনির্দিষ্ট ডিজাইনের টেম্পলেট সহ স্টাইলিশ হোম সরবরাহ করে। স্মাগমগের অন্যান্য পরিষেবার তুলনায় বেশি খরচ হয়।

 

আপনি আপনার অর্থের জন্য প্রচুর পরিমাণে ফটোগুলির সীমিত স্টোরেজ (প্রতিটি আকারে 150MB পর্যন্ত) এবং ব্যবহারযোগ্য যা সহজ তবে শক্তিশালী এডিটিং সরঞ্জামগুলির একটি ভাল পরিসীমা পাবেন। এগুলি কোনও পেশাদার ফটোগ্রাফারের টুলবক্সে ফটোশপ প্রতিস্থাপন করবে না, তবে বেশিরভাগ সাধারণ ফটোগ্রাফির সমস্যাগুলি সমাধান করতে এবং একটি ফটো টুইট করার পক্ষে এগুলি যথেষ্ট ভাল।

 

আরো জানুন:- SmugMug

 

PhotoBlog

 

এক দশক পুরানো ফটো ব্লগিং প্ল্যাটফর্ম যা স্মার্টফোন দিয়ে ফটোগ্রাফারদের কেবল তাদের ফটো ভাগ করে নেওয়ার পাশাপাশি আশ্চর্যজনক ফটো স্টোরিগুলি তৈরি করতে সহায়তা করে।

 

আপনার প্রযুক্তিগত জ্ঞানের অভাব যদি কোনও ব্লগ শুরু করা থেকে বিরত রাখে তবে এটি আপনার জন্য সঠিক জায়গা। ফটোব্লগটি সেট আপ হতে কয়েক মিনিট সময় নেয় এবং আপনার কোডিং, উইজেট বা টেমপ্লেটগুলি নিয়ে চিন্তা করার দরকার নেই।

 

আরো বিস্তারিত জানতে:- PhotoBlog

 

Dropbox

 

উদার ফটো স্টোরেজ, কিন্তু কোনও ট্যাগিং বা সম্পাদনা বৈশিষ্ট্য নেই।ফ্রি সাবস্ক্রিপশন: 2 জিবি এবং সাবস্ক্রিপশন মূল্য শুরু হচ্ছে $120 বছরে (2 টিবি) ড্রপবক্স তার অ্যান্ড্রয়েড এবং আইওএস অ্যাপ্লিকেশনগুলি স্বয়ংক্রিয়ভাবে মোবাইল ডিভাইস থেকে ফটোগুলি আপলোড করে ফটো স্টোরেজ সমর্থন করে। আপনি অন্য কম্পিউটারের মতো আপনার কম্পিউটার থেকে ড্রপবক্সে ছবি আপলোড করতে পারেন।

 

আরো বিস্তারিত জানতে:- Dropbox

 

1x.com

 

এটি পেশাদারদের একটি গ্রুপ দ্বারা তৈরি করা হয়েছে। তার অর্থ, আপনার ছবি আপলোড করার পরে, পেশাদার ফটোগ্রাফারদের একটি গ্রুপ অনুমোদিত বা অস্বীকৃতি জানাতে চলেছে। বলা হয় যে জমা দেওয়া ছবিগুলির মধ্যে কেবল 5% ছবি প্রকাশিত হবে। যেহেতু প্রকাশিত চিত্রের মানের জন্য একটি উচ্চ খ্যাতি রয়েছে, 1x.com এ আপনার ফটোগুলি পাওয়া আপনার জীবনবৃত্তান্ত এবং আপনার আত্ম-সম্মানের পক্ষেও ভাল হতে পারে।

 

1x.com এর সমস্ত ফটো প্রিন্ট হিসাবে বিক্রি করা যেতে পারে। মুদ্রণ বিক্রয় থেকে লাভ আপনার এবং 1x এর মধ্যে 50/50 বিভক্ত হবে। এই প্ল্যাটফর্মের অন্যান্য দরকারী বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে সমালোচনা, টিউটোরিয়ালস এবং ডান-ক্লিক ডাউনলোড রোধ।

 

আরো জানুন:-1x.com

 

Canon’s Irista

 

এটি আপনাকে আপনার চিত্রগুলি পরিচালনা, সঞ্চয় এবং মুদ্রণ করতে সহায়তা করবে। ইরিসা উইন্ডোজ, ম্যাক, অ্যান্ড্রয়েড এবং আইফোনের জন্য একটি দ্রুত আপলোডার বৈশিষ্ট্যযুক্ত।

 

এবং একটি শক্তিশালী অ্যালবাম তৈরি এবং ট্যাগিং সিস্টেম আপনাকে চিত্রগুলি পৃথক করতে দেয়। আপনি যখন কোনও ফ্রি অ্যাকাউন্টের জন্য সাইন আপ করবেন তখন আপনি 15GB মুক্ত স্থান পাবেন।

 

আরো জানুন:- Canon’s Irista

 

Exposure

 

বিশ্বজুড়ে প্রতিভাবান ফটোগ্রাফারদের তাদের ফটো থেকে ফটো স্টোরি বা অ্যালবাম তৈরি করতে সহায়তা করে। এটি ইন্টারেক্টিভ চিত্রগুলি প্রদর্শন করে যাতে চিত্রগুলি দেখতে এবং আবিষ্কার করা আকর্ষণীয় হয়।

 

পরিষ্কার লেআউট কোনও কিছুই ব্যবহারকারীদের আপনার কাজ দেখে বিরক্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করে না। অসংখ্য সমৃদ্ধ বৈশিষ্ট্য আপনাকে অন্য সাইট থেকে পাঠ্য, ফটো, মানচিত্র বা এম্বেড সামগ্রী যুক্ত করতে দেয়।

 

আরো বিস্তারিত জানতে:- Exposure

 

Zenfolio

 

এখানে ইমেজগুলি সংগঠিত, প্রদর্শন এবং বিক্রয় করার জন্য একটি ই-বাণিজ্য প্ল্যাটফর্ম। প্রচুর দুর্দান্ত বৈশিষ্ট্য রয়েছে যেমন কাস্টম শৈলী, গুগল অ্যানালিটিক্স সংহতকরণ, সমস্ত রঙের জায়গাগুলির জন্য সমর্থন এবং আপনার ফটোগুলি বিক্রয়ের জন্য দুর্দান্ত বিকল্পগুলি।

 

আরো জানতে ভিজিট করুন:- Zenfolio

 

Pixpa

 

এটি হলো ফটোগ্রাফার, শিল্পী, ডিজাইনার এবং সৃজনশীল পেশাদারদের তাদের পোর্টফোলিও ওয়েবসাইটটি সহজেই তৈরি এবং পরিচালনা করতে, অনলাইনে বিক্রয় করতে, ক্লায়েন্ট পরিচালনা করতে এবং ব্লগ প্রকাশ করতে সক্ষম করে।

 

এছাড়া ও একটি ড্রাগ-অ্যান্ড-ড্রপ ইন্টারফেস, 24 এক্স 7 সমর্থন, দ্রুত হোস্টিং এবং সাশ্রয়ী মূল্যের, ব্যয়বহুল দাম পিক্স্পাকে স্বাচ্ছন্দ্য এবং শৈলীতে অনলাইনে প্রদর্শন, ভাগ করে নেওয়ার এবং বিক্রয় করার জন্য খুঁজছেন এমন একজনের জন্য একটি অপরিহার্য সরঞ্জাম করে তোলে।

 

আরো জানতে ভিজিট করুন:- Pixpa

 

Behance

 

বিভিন্ন শিল্পের সৃজনশীল পেশাদারদের জন্য একটি বেষ্ট সামাজিক নেটওয়ার্ক। এই ওয়েবসাইটটি অ্যাডোবের মালিকানাধীন স্ব-প্রচারের স্থান এবং ক্রেতারা বেহেন্স ব্যবহার করে বিশ্বব্যাপী পেশাদার শিল্পীদের কাজগুলিতে অ্যাক্সেস করে।

 

আরো জানতে ভিজিট করুন:- Behance

 

Apple iCloud

 

অ্যাপল আপনার ক্যামেরা রোলের ফটোগুলি ব্যাকআপ হিসাবে স্বয়ংক্রিয়ভাবে আইক্লাউডে সংরক্ষণ করা যায়। তবে, এমনকি উইন্ডোজ ব্যবহারকারীরাও মৌলিক বিকল্পগুলি ব্যবহার করতে পারেন। আপনি বিনামূল্যে 5 জিবি ফটো সঞ্চয় করতে পারেন।

 

এই ছবিগুলি একটি ব্রাউজারে দেখা যেতে পারে।আপনি যখন প্রয়োজন তখন সহজেই সন্ধান করতে নাম এবং অবস্থানগুলির সাথে ফটোগুলি ট্যাগ করতে পারেন।

 

আরো জানতে ভিজিট করুন:- Apple iCloud

 

Cluster

 

একটি নিখুঁত ফটো শেয়ারিং ওয়েবসাইট হলো Cluster। আপনি যদি ইভেন্টগুলি থেকে আপনার বন্ধুদের সাথে চিত্রগুলি ভাগ করতে চান বা কোনও ফটো সেশনের পরে চিত্র সরবরাহ করতে চান তবে এই ওয়েবসাইটটি আপনার জন্য একটি দুর্দান্ত বিকল্প।

 

গোষ্ঠীর প্রতিটি সদস্য কম্পিউটার বা স্মার্টফোনে আসল আকারের ফটো ডাউনলোড করতে পারেন। এর প্রধান সুবিধা হ’ল গোপনীয়তা। আপনি ইমেল মাধ্যমে আপনার অ্যালবামে লোকদের আমন্ত্রণ জানাতে পারেন এবং অন্য কেউ আপনার ফটো দেখতে পারে না। গোষ্ঠীগুলি পারিবারিক জমায়েত, পার্টি বা বিবাহের মতো গ্রুপ ইভেন্টগুলি থেকে ফটোগুলি ভাগ করার সমাধান হবে।

 

আরো জানতে ভিজিট করুন:- Cluster

 

 

Imgur

 

এখানে আপনি নিজের ছবি এবং অ্যানিমেটেড ছবিগুলি (বা জিআইএফ) আপলোড করতে পারেন সম্পূর্ণ আকারের রেজোলিউশনে ঝামেলা মুক্ত। এটি ইন্টারনেটের চিত্র, জিআইএফ এবং মেমসের অন্তহীন ফিড। যে কেউ আজ ইমগুরের জন্য সাইন আপ করতে পারবেন এবং সীমাহীন সংখ্যক ফটো এবং চিত্র ভাগ করতে পারবেন।

 

আরো জানুন:- Imgur

 

PostImage

 

আপনার চিত্রগুলি আজীবন সংরক্ষণ করার দাবি করে যা আপনি নিবন্ধকরণ ছাড়াই পেতে পারেন। আপনি যখন সাইটে কোনও চিত্র আপলোড করেন, আপনি এটির আকার পরিবর্তন করতে পারবেন।

 

তাই, আপনি একদিন, এক সপ্তাহ, এক মাস পরে আপনার ফটোটির মেয়াদ শেষ করতে পারবেন এবং এই সময়ের পরে এটি স্বয়ংক্রিয়ভাবে সরানো হবে। এই সাইটটি ইমেজ স্টোরেজ এবং অন্য কোথাও এম্বেড করার জন্য বেশি ।

 

এই সাইট সর্ম্পকে বিস্তারিত জানতে ভিজিট করুন:- PostImage

 

ImageVenue

 

এ সাইটে আপনি আপনার চিত্রগুলি 3 এমবি অবধি ইমেজভিউতে আপলোড করতে পারেন। ওয়েবসাইটটি ব্লগার, ফোরাম এবং ওয়েবমাস্টারদের জন্য ইমেজ হোস্টিংয়ের জন্য তৈরি করা হয়েছে।

 

এমনকি আপনি নিবন্ধ ছাড়াই আপনার চিত্রগুলি আপলোড করতে পারবেন। আপনি যদি অন্য সাইটে এম্বেড করার জন্য কোথাও ফটো হোস্ট করতে চান তবে এটি দুর্দান্ত বিকল্প হয়ে কাজ করে থাকে।

 

এই সাইট সর্ম্পকে বিস্তারিত জানতে ভিজিট করুন:- ImageVenue

 

WeTransfer

 

বিশ্বজুড়ে সমস্ত লোকের কাছে ফটো এবং অন্যান্য বড় ফাইল প্রেরণের অন্যতম দ্রুততম উপায় হলো WeTransfer। আপনি নিখরচায় 2GB এর চেয়ে ছোট ফাইল পাঠাতে পারেন বা প্রিমিয়াম অ্যাকাউন্ট কিনে এবং কারও সাথে বড় ফাইলগুলি ভাগ করতে পারেন।

 

এই সাইট সর্ম্পকে বিস্তারিত জানতে ভিজিট করুন:- WeTransfer

 

New Old Stock

 

পরিচিত কপিরাইট সীমাবদ্ধতা মুক্ত পাবলিক সংরক্ষণাগার থেকে ভিনটেজ ফটো।

 

এই সাইট সর্ম্পকে বিস্তারিত জানতে ভিজিট করুন:- New Old Stock

 

Jay Mantri

 

ক্রিয়েটিভ কমন্স সিসি লাইসেন্সের অধীনে প্রতি বৃহস্পতিবার 7 টি নতুন ছবি প্রকাশিত হয়। জে মন্ত্রি বিভিন্ন থিমের বিভিন্ন সহ কিছু দুর্দান্ত ছবি পোস্ট করেছেন।

 

এ সাইট বিষয়ে আরো জানতে ভিজিট করুন:- Jay Mantri

 

Unrestricted Stock

 

এই সাইট ফ্রি ফটো, ভিডিও এবং ভেক্টর সরবরাহ করে।তাদের ওয়েবসাইটে যেমন বলা হয়েছে, আপনি তাদের অনলাইন সংগ্রহের মাধ্যমে বেশ কিছু করতে পারেন।লাইসেন্স চুক্তিতে কেবল কয়েকটি বিধিনিষেধ রয়েছে, যা তাদের স্টক ব্যবহারের আগে পরীক্ষা করা উচিত।

 

এ সাইট বিষয়ে আরো জানতে ভিজিট করুন:- Unrestricted Stock

 

SplitShire

 

এ সাইট বিনামূল্যে স্টক ফটো এবং চিত্র সরবরাহ করে যা বাণিজ্যিক উদ্দেশ্যে ব্যবহার করা যেতে পারে। ওয়েবসাইট অনুসারে, এই চিত্রগুলি দ্য হাফিংটন পোস্ট, সিএনএন এবং হাজার হাজার অন্যান্য ওয়েবসাইট ব্যবহার করেছে।

 

আরো জানতে ভিজিট করুন:- SplitShire

 

Libreshot

 

ফ্রি স্টক ফটো ওয়েবসাইটগুলিতে লিব্রিশট অবশ্যই জানা উচিত, কারণ এটি এসইও পরামর্শদাতা এবং ফটোগ্রাফার মার্টিন ভোরেলের হাজার হাজার সূক্ষ্ম শিল্পের ছবি সরবরাহ করে।

 

 তার চিত্রগুলি খুব ভাল মানের এবং বিভিন্ন বিষয়ও কভার করে। এবং সেগুলি বিনামূল্যে ব্যবহারের জন্য উপলব্ধ করা হয়েছে।

 

আরো ভালোভাবে জানতে ভিজিট করতে পারেন:- Libreshot

 

Rgbstock

 

এটি এমন এক ওয়েবসাইট যা বিনামূল্যে ১০০,০০০ এর বেশি স্টক ফটো সুবিধা দিয়ে থাকে। এটি 2010-এর শৌখিন ফটোগ্রাফার এবং গ্রাফিক শিল্পীদের একটি গ্রুপ, যা জে সিমন্স দ্বারা পরিচালিত, যা চিত্র লাইসেন্সের উপায় সম্পর্কে তাদের উপায় জানেন তাদের একটি গ্রুপের তৈরি।

 

গ্রন্থাগারটি ব্যবহারকারীদের দ্বারা জমা দেওয়া ফাইলগুলির ভিত্তিতে নির্মিত যা মানসম্পন্ন মানের জন্য পর্যালোচনা করা হয়েছে – একাধিক জনপ্রিয় এবং চিরসবুজ বিষয় জুড়ে স্প্যান করা হয়েছে, আরও কমার্শিয়াল চিত্রের সাথে আর্টি শটগুলি মিশ্রণ করে।

 

আরো বিস্তারিত জানতে:- Rgbstock

 

Good Stock Photos

 

Good Stock Photos ফটোগুলি এমন একটি ওয়েবসাইট যা 1000 টিরও বেশি উচ্চ মানের ফটো ডাউনলোড এবং ব্যবহারের জন্য সম্পূর্ণ বিনামূল্যে। এগুলি সবই ওয়েব ডিজাইনার এবং বিপণনকারী, বাণিজ্যিকভাবে ব্যবহারের জন্য পুরোপুরি উপযোগী হয়ে ওঠার সাথে দৈনন্দিন জীবনের পরিস্থিতি, সামাজিক যোগাযোগ মাধ্যমে অনুপ্রাণিত শট, ভ্রমণ এবং ল্যান্ডস্কেপ, শহুরে দৃশ্য এবং আরও অনেক কিছুর মিশ্রণ সহ সংগ্রহে একটি শক্তিশালী সম্পাদকীয় প্রভাব রয়েছে।

 

আরো বিস্তারিত জানতে:- Good Stock Photos

 

উপসংহার

 

আমরা আশা করি আপনি এই সাইটগুলোর মধ্যে আপনার ফটো ভাগ করে নেওয়ার সাইটটি পেয়েছেন। আপনার জন্য সেরা সাইটটি কোনটি খুজে পেতে সমস্যা হয় তবে আপনি প্রিয় সাইটগুলো বেছে নিতে পারেন। আমার দেখা প্রিয় সাইটগুলো হলো dreamstime,   ইত্যাদি।

 

আপনি দেখতে পাচ্ছেন যে স্টক ফটোগ্রাফির জন্য ক্রমবর্ধমান চমৎকার সংস্থান রয়েছে। এই ওয়েবসাইটগুলি ডিজাইনার, বিপণনকারী এবং ব্লগারদের জন্য আশীর্বাদে পরিণত হয়েছে। আমি বিশ্বাস করি আপনি এখানে কাজ করে অনেক উপকৃত হবেন। পাশাপাশি আপনি অনেক ভালো ভালো ছবি আপনার কাজে ব্যবহার করতে পারবেন।

 

লেখা গুলো পড়ে ভালো লাগলে অবশ্যই আপনার বন্ধুদেরকে শেয়ার করতে ভুলবেন না । আপনার সুচিন্তিত মতামত আমার একান্ত কাম্য। তাই এই বিষয়ে আপনার যদি কোন মতামত থেকে থাকে, তাহলে অবশ্যই নিচে কমেন্ট করে জানাবেন। আমি আনন্দের সহিত আপনার মতামত গুলো পর্যালোচনা করে রেপ্লাই দেওয়ার চেষ্টা করবো।

 

ভাল থাকবেন।

Leave a Comment