বেষ্ট ১০০+ এফিলিয়েট প্রোগ্রাম সাইট ( উচ্চ কমিশন হার পর্যালোচনা – ২০২১)

 

বেষ্ট ১০০+ এফিলিয়েট প্রোগ্রাম সাইট

আপনারর যারা অনলাইনে কাজ করতে চান , কিন্তু অনেক বার চেষ্টা করে ওপারেন নি। আবার সঠিক নির্দেশনার অভাবে শুরু করার আগে হার মেনে ঘরে বসে আছেন। তাদের সুবিধার জন্য আজ আমার লেখা। এ লেখাটি সম্পূর্ণ পড়া শেষ করলে আমার ধারনা আপনি যেকোন একটি সুবিধা জনক কাজের সন্ধান পাবেন।

 

যা আপনার ভবিষৎ জীবনকে বদলে দিতে পারে। আজ আপনি বেকার, কাল অনেক টাকার মানুষ হতে পারেন। আজ আমি অনলাইনের সব চেয়ে সহজ কাজ এফিলিয়েট মার্কেটি সম্পর্কে আলোচনা করবো।

 

আপনি এখানে এফিলিয়েট মার্কেটিং সম্পর্কে যা জানতে পারবেন, তার একটি সংক্ষিপ্ত চার্ট তৈরি করা হলো:-

 

বেষ্ট ১০০+ এফিলিয়েট প্রোগ্রাম সাইট

 

Ecommerce marketplace Affiliate programs
  1. eBay
  2. Etsy
  3. Amazon Associates
Best Web hosting affiliate programs
  1. GoDaddy
  2. WP Engine
  3. FlyWheel
  4. Kinsta
  5. Liquid Web
  6. Cloudways
  7. NameCheap
  8. GreenGeeks
  9. Hostinger
  10. A2 Hosting
  11. HostGator
  12. Dreamhost
  13. Bluehost

 

Marketing & blogging affiliate programs
  1. Razer
  2. Bonsai
  3. Affluent
  4. Interact
  5. SEMRush
  6. Elementor
  7. OptimizePress
  8. Adobe
  9. LeadPages
  10. Instapage
  11. BigCommerce
  12. Shopify
  13. AWeber
  14. HubSpot
  15. Buzzsprout
  16. Thinkific
  17. Podia
  18. Teachable
  19. ConvertKit
Education Affiliate Programs
  1. Skillshare
  2. Udemy

Online job portals Affiliate programs

  1. CreativeLive
  2. Survey Junkie
  3. Contena
  4. SolidGigs
  5. FlexJobs
Niche related affiliate programs
  1. 100percentpure
  2. Dick’s Sporting Goods
  3. Nordstrom
  4. Travelpayouts
  5. TripAdvisor
  6. DIY.org
  7. Logitech
Beauty and Glamour affiliate programs
  1. Ulta beauty
  2. Sephora
  3. L’Occitane en Provence
  4. BH Cosmetics
  5. BeautyTap
  6. Avon
  7. Madison Reed

Music affiliate programs

  1. zZounds
  2. Singorama
  3. Sam Ash
  4. Musician’s Friend
  5. Guitar Center

 

Gaming Affiliate programs
  1. Twitch
  2. Gamefly
  3. G2Deal
  4. Fanatical
  5. Astro Gaming
Virtual Private Network (VPN) Affiliate programs
  1. IP Vanish
  2. PureVPN
  3. StrongVPN
  4. NordVPN
  5. ExpressVPN
  6. Surf Shark
Fitness affiliate programs
  1. TRX Training
  2. ProForm
  3. Life Fitness
  4. Bowflex
  5. Ace Fitness
  6. Bodybuilding.com
Fashion affiliate program
  1. Warby Parker
  2. True religion
  3. Stitch Fix
  4. Newchic
  5. MVMT Watches
  6. ModCloth
  7. Lane Byrant
  8. JNCO Jeans
  9. H&M
  10. Eddie Bauer
Financial affiliate programs
  1. FreshBooks
  2. TurboTax
  3. Quickbooks
  4. TransUnion
  5. NetQuote
  6. Liberty Mutual
  7. Equifax
  8. Commission Soup
  9. Credit.com
  10. Bankaffiliates.com
Website affiliate programs
  1. Site123
  2. 3dcart
  3. Sellfy
  4. ReferralCandy
  5. Weebly
  6. ClickMeter
  7. Wix
Recurring Affiliate programs
  1. ClickFunnels
  2. SpyFu
  3. NinjaOutreach
  4. Elegant themes
  5. PromoRepublic
  6. Teachable
  7. amoCRM
  8. Moosend
  9. Pabbly
  10. Stencil
আরো জানুন:- Bluehost কি ? Bluehost থেকে ডোমেন এবং হোষ্টিং কেন কিনবেন বিশদ আলোচনা করা?

 

এফিলিয়েট মার্কেটিং হলো একটি বিক্রয় চালানো এবং উল্লেখযোগ্য অনলাইন আয় উপার্জনের একটি জনপ্রিয় কৌশল বা মাধ্যম। উভয় ব্র্যান্ড এবং অনুমোদিত বিপণনকারীদের জন্য অত্যন্ত উপকারী, যদি সফল হতে চান তাহলে প্রথমেই নিজের সাথে কমিটমেন্ট করতে হবে – “যে কোন মূল্যে সফল হবোই”। সাধারণ মানুষ এর চাইতে কমিটেড মানুষ দের সাফল্য অনেক গুন বেশি।

 

আর এই কমিটমেন্ট টি করতে হবে একদম মন থেকে, আপনাকে আপনি বলবেন – যে কোন মূল্যে আমি সফল হবোই। কমিটমেন্ট করার পর একটি প্লান করবেন – কবে থেকে কাজ শুরু করবেন, কত টাকা আপনার ইনভেস্টমেন্ট, দিনে কত ঘণ্টা কাজ করবেন, কত ঘণ্টা কাজ শিখার জন্য দিবেন, কি কি ওয়েবসাইট ফলো করবেন ইত্যাদি। কাজ সম্পর্কিত সকল কিছু একটি প্লান এর মধ্যে নিয়ে আসবেন, তাই সব কিছু প্রথমেই প্লান আকারে নোট করে নিবেন।

 

অনেকেই যেনতেনভাবে এফিলিয়েট মার্কেটিং শুরু করেন, ফলে কাঙ্খিত সাফল্য পাওয়া তাদের জন্য দুস্কর হয়ে যায়। তবে আপনি যদি সঠিক উপায়ে এটি শুরু করতে পারেন, তবে অনেক ভাল করতে পারবেন । যাই হোক, এখন আমি আপনাকে প্রতিটি স্টেপ একে একে দেখাব।

 

এফিলিয়েট মার্কেটিং কি?

যে কোন পণ্য অথবা সার্ভিস এর প্রমোশন করা, প্রচার করা ও ওই পণ্য এর ক্রেতা তৈরি করা। এই মার্কেটিং আপনি যখন অনলাইন এ করবেন সেটা হবে “ডিজিটাল মার্কেটিং”। আপনি যখন আপনার এই “ডিজিটাল মার্কেটিং” স্কিল টা নিজের কোন প্রডাক্ট অথবা সার্ভিস এর বিক্রয় ও প্রমোশন এর জন্য ব্যাবহার করবেন, তখন সেটা হবে ইন্টারনেট মার্কেটিং। আর আপনি যখন আপনার ডিজিটাল মার্কেটিং স্কিল টা ব্যাবহার করে অন্য কারও প্রডাক্ট অথবা সার্ভিস কমিশন ভিত্তিক প্রমোশন করবেন সেটা হবে এফিলিয়েট মার্কেটিং।

 

তাহলে এবার আমারা জানবো এফিলিয়েট মার্কেটিং কাকে বলে আর এর জন্য আমি প্রথমেই একটি ছোট্ট উদাহরণ দিয়ে শুরু করবো। যাতে করে আপনারা বুঝতে পারেন আসলে এফিলিয়েট মার্কেটিং কি? এবং এর কাজ কি?

 

আপনি ঘরে বসেই আপনার ডেস্কটপ বা ল্যাপটপ ব্যবহার করে বিভিন্ন কোম্পানির অসংখ্য প্রোডাক্ট প্রোমোট করতে পারেন। আর যখনই আপনি ওই কোম্পানিগুলোর জন্য সেলস নিয়ে আসতে পারবেন তখনই আপনি একটি নির্দিষ্ট পরিমাণ কমিশন পেতে থাকবেন। যত সেল করতে পারবেন ততো কমিশন পাবেন। সেল না করেও কমিশন পাওয়া যায় যেটি আমি সিপিএ মার্কেটিং নিয়ে আলোচনা করার সময় বলবো।

 

Read More:- Why is affiliate marketing better than other online businesses? (Reviews of 2021)

 

তবে এক্ষেত্রে সব থেকে মজার ব্যাপার হলো এই যে প্রোডাক্ট গুলো আপনি প্রমোট করছেন সেগুলো কিন্তু আলটিমেটলি আপনার নিজের কাছে গচ্ছিত রাখতে হচ্ছে না কারণ অনলাইনে অনেক ডিজিটাল প্রোডাক্ট পাবেন যেগুলো আপনি প্রমোট করতে পারেন। আবার যদি কোন ফিজিক্যাল প্রোডাক্ট নিয়ে আপনি এফিলিয়েট মার্কেটিং করেন (যেমন অ্যামাজন অ্যাফিলিয়েট মার্কেটিং) তবে শুধু তার বিভিন্ন সুযোগ-সুবিধা, ভালো দিক, খারাপ দিক, ছবি, ভিডিও ইত্যাদি দেখিয়ে আপনার অডিয়েন্সের কাছে তুলে ধরার মাধ্যমে এফিলিয়েট মার্কেটিং করতে পারেন।

 

তাই আপনি এক দেশে বসে অন্য দেশের কোন কোম্পানির প্রোডাক্ট প্রোমোট করে ভালো অংকের এফিলিয়েট কমিশন পেতে পারেন। এফিলিয়েট মার্কেটিং এতটা জনপ্রিয় হওয়ার পেছনে কাজের এই ফ্লেক্সিবিলিটি একটি অন্যতম কারন।আপনি চাইলে আপনার ঘরে বসে বা আপনার অফিসে বসে অথবা কোন সী বিচে বসেও অ্যাফিলিয়েট মার্কেটিং এর কাজ করতে পারেন।বিশ্বের এমন অনেক অ্যাফিলিয়েট মার্কেটার আছেন যারা সারা বছর দেশ-বিদেশের বিভিন্ন জায়গায় ভ্রমণ করেন আর অ্যাফিলিয়েট মার্কেটিং করেন।

 

তাদের জীবনটা এতটাই রোমাঞ্চকর যে তাদের কোন ৯ টা থেকে ৫ টা পর্যন্ত বোরিং জব করতে হয় না। আবার তাদের অর্থ নিয়ে কোন চিন্তা করতে হয় না কারণ অ্যাফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে অনেক আয় করা যায়। একই সাথে তারা পেয়ে যান সময়ের স্বাধীনতা। তাই সময়, অর্থ ও ভ্রমণের স্বাধীনতা এই তিনটিকে একই সাথে পেতে অ্যাফিলিয়েট মার্কেটিং এর জুড়ি নেই।

 

আরো জানুন:-ব্যাকরণ কী? ব্যাকরণ কেন ব্যবহার করবেন? এবং আমি ব্যাকরণ কেন ব্যবহার করি?

 

আসুন এ বিষয়টা একটি উদাহরণ দিয়ে বুঝার চেষ্টা করি। ধরুন আমার একটি ঘড়ির দোকান আছে। কিন্তু সেটি একটি প্রত্যন্ত এলাকায় হওয়ার কারণে ঘড়ি ভালো হওয়া সত্ত্বেও আমি ভালো মানের ক্রেতা পাইনা। আর আপনি আমার দোকানের ঘড়ির মান দেখে প্রায় সময়ই আমার দোকানে আসেন।তো আমি আপনাকে একদিন বললাম যে, ভাই আপনি যদি আমার দোকানে বেশি লোকজন আনতে পারেন এবং আপনার আনা মানুষ জনের কাছে আমি ঘড়ি বিক্রি করতে পারি তাহলে আপনার চেনা মানুষের কাছে ঘড়ি বিক্রি করে আমার যা লাভ হবে তার নির্দিষ্ট একটি অংশ আমি আপনাকে দিয়ে দিব।এখন দেখা গেলো যে প্রস্তাবটি আপনি সহজে মেনে নিলেন। এখন থেকে আপনি প্রায় সময়ই আমার দোকানে নানা প্রকার মানুষ আনেন।

 

তারা আমার দোকান থেকে ঘড়ি কিনে সন্তুষ্টি প্রকাশ করে এবং তার বিনিময়ে আপনারও কিছু বাড়তি আয় হয়ে যাচ্ছে। এদিকে আমার দোকানও আগের থেকে বেশি বেচাকেনা হতে লাগল। এতে করে আমার ব্যবসায়ও ভালো লাভ হতে লাগল। এই যে একটি উদাহরণ পড়লেন, মূলত এটাই হচ্ছে এফিলিয়েট মার্কেটিং। আপনি যদি অনলাইনে কাউকে কোন বস্তু বিক্রি করার জন্যে ক্রেতা এনে যোগার করে দিতে পারেন তাহলে ঐ ব্যাক্তি আপনাকে আপনার ক্রেতার বিক্রি করে পাওয়া টাকার একটা নির্দিষ্ট অংশ দিয়ে দিবে।

 

List of my best affiliate programs:-

 

অনলাইনে এখন প্রায় প্রতিটি সাইটে এফিলিয়েট প্রোগ্রাম চালু হচ্ছে। কিন্তু সমস্যার বিষয় হলো আপনি ইন্টারনেটের প্রতিটি প্রোগ্রামের অংশ হতে পারবেন না। কারন এটা কোন ভাবেই সম্ভব না। আপনি অল্প কিছু, আপনার পছন্দ মতো এফিলিয়েট প্রোগ্রামে যোগদার করে, সেখানে কাজ করতে পারবেন।

 

আপনার সাইটে অনুমোদিত সংস্থাগুলি বা লিঙ্কগুলি প্রয়োগ করার কোনও সীমা নেই এবং আপনি বিথ্যাত এবং বেশি কমিশন দেয় এমন প্রোগ্রামে যোগদান করে আয় করতে পারেন।

 

আমার দৃষ্টিতে যেগুলো বেষ্ট মনে হয়েছে, এবং আমি যেগুলো নিয়ে অনলাইনে এফিলিয়েট মার্কেটিং করে থাকি। তার বিষয়ে সংক্ষিপ্ত আলোচনা করবো। আপনাদের যদি ভালো লাগে এখানে কাজ করে ভালো অংকের ডলার আয় করতে পারবেন।

 

আমার দীর্ঘ ৬ বছর গবেষনার মধ্যে সেরা কিছু এফিলিয়েট প্রোগ্রাম সর্ম্পকে আলোচনা করা হলো। আমার মনে হয় আপনাদের উপকারে আসবে।

 

Best Domain Site: – Namecheap  
Best Domain & Hosting Site: – Bluehost/ iPage
Best Theme Site: – Themeforest /MOJO Marketplace
Best Keyword Research Site: –   SEMrush
Best Grammar checker site: – Grammarly
Best communication mail site: – ConvertKit
Best SEO checker Site: – Yoast SEO
Best Freelancer & Affiliate site: – Fiverr

 

Namecheap  

ওয়েব সাইটের জন্য ডোমেন কেনার জন্য  Namecheap.com  এবং HostGator  আমার প্রথম স্থান। এই ডোমেন রেজিস্ট্রার কেন ডোমেন নাম নিবন্ধনের জন্য এত ভাল? তার বিষয়ে বলবো।ঠিক আছে, উভয় নিবন্ধকই বহু বছর ধরে ডোমেন নিবন্ধকরণের ক্ষেত্রে রয়েছেন এবং কয়েক সেকেন্ডের মধ্যে তারা আপনার পছন্দসই ডোমেনগুলি আপনার হাতে আনতে পারে।

 

তাদের পরিষেবাগুলি শীর্ষস্থানীয় এবং আপনি যদি ডোমেনের দাম নির্ধারণের বিষয়ে কথা বলেন, তবে কেউ তাদের পরাস্ত করতে পারে না। যে কোনও ডোমেন নিবন্ধকের সাথে প্রথম বছরটি খুব আনন্দের সাথে আসে কারণ তারা পুরো ছাড় ছাড় দেয়।

 

সুতরাং, যখনই আপনার কোনও ডোমেইন নিবন্ধন বা নবায়ন করা দরকার, আপনি নির্ভরযোগ্যভাবে Namecheap  বা HostGator ব্যবহার করতে পারেন।

 

বিস্তারিত জানতে ভিজিট করুন :- Namecheap

 

Bluehost/ iPage

আপনার ওয়েবসাইটটি সুন্দরভাবে চালানোর জন্য আপনার একটি ভাল ওয়েব হোস্টিং প্যাকেজ দরকার। ব্লুহোস্ট এবং আইপেজ উভয়ই যুক্তিসঙ্গত মূল্যে ভাল হোস্টিং পরিষেবা সরবরাহ করে। ব্লুহোস্ট ব্লগারদের মধ্যে খুব জনপ্রিয়, তাই আপনি এই ওয়েব হোস্টিং সংস্থার পক্ষে যেতে পারেন।

 

অন্যদিকে আইপ্যাজের স্টার্টার হোস্টিং প্যাকটি ব্লুহোস্টের তুলনায় অনেক সস্তা । সুতরাং, আপনি অনুমোদিত বিপণনের জন্য আপনার ওয়েবসাইট তৈরি করতে চাইলে যে কোনও হোস্টিং সংস্থাকে বেছে নিন। আমার এ দুটিই ভালো লাগে। আমি এ দুটির পরিষেবা ব্যবহার করছি।

 

বিস্তারিত জানতে ভিজিট করুন :- Bluehost/ iPage

 

Themeforest /MOJO Marketplace

দুটি সরঞ্জামই একটি ভাল 1-ক্লিক ইনস্টলার। ওয়ার্ডপ্রেস ইনস্টল করতে (যেহেতু ওয়ার্ডপ্রেসটি ব্লগিং, অনুমোদিত বিপণন ইত্যাদির জন্য সর্বাধিক জনপ্রিয় সিএমএস), আপনি Themeforest /MOJO Marketplace ব্যবহার করতে পারেন।

 

Bluehost এবং আইপেজ MOJO Marketplace সরবরাহ করে যা আপনার সিপ্যানেল (ব্লুহোস্ট) বা ভিডেক (আইপেজ) এর মাধ্যমে অ্যাক্সেস করা যায়। কিছু হোস্টিং সংস্থাগুলিও Themeforest  থেকে থিম সরবরাহ করে। আমি আমার সাইটের জন্য Themeforest  থেকে থিম নিয়ে ব্যবহার করছি। আপনি আরো বিভিন্ন প্লাগিন এবং এ্যাপস পাবেন। যা আমার ওয়েব সাইটের জন্য খুবিই দরকারি।

 

বিস্তারিত জানতে ভিজিট করুন :- Themeforest / MOJO Marketplace

 

SEMrush

SEMrush এর সাহায্যে আপনি কয়েক মিনিটের মধ্যে প্রচুর উপযুক্ত কীওয়ার্ড খুঁজে পেতে পারেন।কোন প্রকার ঝামেলা ছাড়াই।অ্যাফিলিয়েট মার্কেটিং বা ইন্টারনেটে অন্য কিছু করার জন্য আপনাকে স্বল্প প্রতিযোগিতামূলক কীওয়ার্ডগুলিতে সামগ্রী তৈরি করতে হবে এবং এই জাতীয় কীওয়ার্ডগুলি খুঁজে বের করা একটি কঠিন কাজ হতে পারে।

 

তাই SEMrush একটি দুর্দান্ত সরঞ্জাম যা মূলশব্দ গবেষণা প্রক্রিয়াটিকে খুব সহজ করে তুলতে পারে। আপনার কাজের জন্য আপনি এটি ব্যবহার করতে পারেন।

 

বিস্তারিত জানতে ভিজিট করুন :- SEMrush

 

Yoast SEO

আপনার ওয়েবসাইটের জন্য সামগ্রী তৈরি করার সময়, আপনাকে কয়েকটি বুনিয়াদী অন এসইও কৌশল বজায় রাখা দরকার। কে জানে যে আপনি SEO এর গুরুত্বপূর্ণ কিছু নিয়ম ভুলে যেতে পারেন? এখানে Yoast SEO যা ওয়ার্ডপ্রেসের জন্য একটি দুর্দান্ত প্লাগইন সরবরাহ করে।

 

আপনি এটিকে খুব সহজে ব্যবহার করতে পারবেন। কোন প্রকার ঝামেলা ছাড়াই। আমি ব্যবহার করছি। এটি আপনার পোষ্ট SEO নিয়ম অনুয়ায়ী হচ্ছে কিনা তা দেখিয়ে দেয়। এবং কোন ভুল হলে তার সমাধানের পথ দেখিয়ে দেয়।

 

আপনি কোন চিন্তা না করে Yoast SEO  প্লাগিন ব্যবহার করতে পারেন। তাই আপনার সামগ্রীতে এসইও বজায় রাখতে আপনার এই সরঞ্জামটি ব্যবহার করা উচিত।

 

বিস্তারিত জানতে ভিজিট করুন :- Yoast SEO

 

Grammarly

Grammarly ত্রুটি-মুক্ত সামগ্রী তৈরি করার জন্য একটি আবশ্যক সরঞ্জাম। এটি সামগ্রী তৈরি করার সময় অনেক সময় সাশ্রয় করতে পারে। যদি আপনার সামগ্রীটি প্রচুর ত্রুটিযুক্ত হয়ে আসে, তবে সম্ভবত লোকেরা এটিকে উপেক্ষা করবে।এবং যদি আপনার বিষয়বস্তু সম্ভাব্য শ্রোতাদের দ্বারা উপেক্ষা করা হয়, তবে এটির আকর্ষণ হারাবে।

 

যেহেতু বলা হয় যে বিষয়বস্তু রাজা, আপনার ত্রুটিবিহীন সামগ্রী তৈরি করার দিকে মনোনিবেশ করা উচিত। সুতরাং, আপনার বিষয়বস্তু তৈরি করার সময় ব্যাকরণ আপনার নির্ভরযোগ্য সহচর হতে পারে। তাই আমি বলবো আপনার লেখা গুনগত মান সম্পন্ন করে তুলতে চাইলে আপনি অবশ্যই Grammarly ব্যবহার করবেন

 

বিস্তারিত জানতে ভিজিট করুন :- Grammarly

 

ConvertKit

সামগ্রী তৈরির পরে, আপনাকে এটি প্রচার করা দরকার এবং তালিকা তৈরি করা এবং আপনার সামগ্রীগুলি তাদের কাছে প্রেরণ এটি প্রচারের এক দুর্দান্ত উপায়  হলো ConvertKit ‍ ইমেল মার্কেটিং অংশটি খুব সহজ করতে, কনভার্টকিট একটি দুর্দান্ত বিকল্প। আপনি এটি ব্যবহার করতে পারেন।

 

সুতরাং, এগুলি এমন কয়েকটি সরঞ্জাম যা অ্যাফিলিয়েট বিপণনে একটি দুর্দান্ত কেরিয়ার চালিয়ে নিতে যথেষ্ট প্রয়োজনীয়। আমার দৃষ্টিতে এই সবগুলি খুব দরকারী। আমি আমার কাজের জন্য এগুলো থেকে নিয়ে কাজ করে থাকি। এবং এগুলো মার্কেটিং করে আয় করছি বেশ ভালো অংকের ডলার। আপনি এখানে এফিলিয়েট মার্কেটিং করতে পারেন।

 

সুতরাং, এফিলিয়েট বিপণন শুরু করার জন্য এগুলি সহজ ধাপ। অনুমোদিত বিপণনের যাত্রাটি সুচারুভাবে শুরু এবং চালিয়ে যাওয়ার জন্য একের পর এক সমস্ত পদক্ষেপ অনুসরণ করুন।

 

বিস্তারিত জানতে ভিজিট করুন :- ConvertKit

 

Fiverr

অনলাইনে এফিলিয়েট মার্কেটিং এর কাজ চাইলে আমার দৃষ্টিতে আর একটি খুব ও সুন্দর সাইট হলো ফাইবার। এখানে আমি যেকোন কাজ করে আয় করতে পারবেন।এখানে কাজ করার জন্য অনেক উপায় আছে।

 

ফাইভার হ’ল একটি অনলাইন মার্কেটপ্লেস যা বিভিন্ন ধরণের পরিষেবা, কার্য এবং মিনি-জব সরবরাহ করে। সহজ ভাষায়, ফাইভার হচ্ছে একটি বেচা কেনা করার মার্কেটপ্লেস যেখানে আপনি একটি প্রোডাক্ট বিক্রি করবেন আর একজন বায়ার সেটি আপনার কাছ থেকে কিনবে।

 

যেহেতু এটি একটি অনলাইন মার্কেটপ্লেস সেহেতু আপনি এখানে অনলাইন এবং প্রযুক্তি ভিত্তিক বিভিন্ন সেবা বিক্রি  করে পারবেন।ফাইভারের লক্ষ্য এমন একটি অনলাইন প্ল্যাটফর্ম সরবরাহ করা যেখানে ফ্রিল্যান্সাররা তাদের উপলভ্য ডিজিটাল পরিষেবাগুলির  বিজ্ঞাপন এবং তালিকাবদ্ধ করতে পারে।

 

ফাইভার এ সারা বিশ্বের অনেক বায়াররা বিভিন্ন ধরনের কাজ দিয়ে থাকে। এখানে অনুবাদের কাজ থেকে শুরু করে গ্রাফিক্স ডিজাইন, এসইও এবং অন্যান্য কাজ পাওয়া যায়। Fiverr থেকে আপনি এফিলিয়েট মার্কেটিং করে ও আয় করতে পারবেন। তাই আমার দৃষ্টিতে ফাইভার হ’ল একটি অনলাইন আয়ের জন্য বেষ্ট মার্কেটপ্লেস।

 

বিস্তারিত জানতে ভিজিট করুন :- Fiverr

 

লেখা গুলো পড়ে ভালো লাগলে অবশ্যই আপনার বন্ধুদেরকে শেয়ার করতে ভুলবেন না । আপনার সুচিন্তিত মতামত আমার একান্ত কাম্য। তাই এই বিষয়ে আপনার যদি কোন মতামত থেকে থাকে তাহলে অবশ্যই নিচে কমেন্ট করে জানাবেন। আমি আনন্দের সহিত আপনার মতামত গুলো পর্যালোচনা করে রেপ্লাই দেওয়ার চেষ্টা করবো।

ভাল থাকবেন।

1 thought on “বেষ্ট ১০০+ এফিলিয়েট প্রোগ্রাম সাইট ( উচ্চ কমিশন হার পর্যালোচনা – ২০২১)”

Leave a Comment