কল্পনা নিয়ে সুন্দর বাংলা উক্তি।(Beautiful Bengali quotes about imagination).

কল্পনা নিয়ে সুন্দর বাংলা উক্তি

.

কল্পনা হ’ল সৃষ্টির সূচনা। আপনি যা চান তা কল্পনা করুন এবং আপনি যা কল্পনা করবেন তাই করুন এবং শেষ পর্যন্ত আপনার ইচ্ছা ই পূর্ণ হবে। মানুষের ভাবনা থেকেই সূচনা হয় বাস্তবের।

কল্পনাশক্তি বা স্বপ্ন দেখতে না পারলে আমরা সম্ভাবনার উত্তেজনাকে হারাতে বসি। স্বপ্ন দেখা পরিকল্পনার একটি অনন্য রূপ। ভাবনা বা কল্পনাশক্তি একটি মানুষকে স্বর্ণালী পথ দর্শন করায়।

নিজের অনুপ্রেরণা ও ভাবনাচিন্তার শ্বাসরুদ্ধ কোরো না কখনো; মনে রাখবে তুমি এ পৃথিবীতে কারও দাস নও।

কল্পনা এবং উদ্ভাবনী শক্তি সম্মিলিত রূপে উপলব্ধির জন্ম দেয় তাই আপনার সকল স্বপ্নগুলি অর্জন করার জন্য আপনার কাছে সব রাস্তা প্রশস্ত আছে । আপনি যদি আপনার কল্পনার সাথে প্রেমে পড়ে থাকেন তবে আপনি বুঝতে পারবেন যে এটি একটি মুক্ত চেতনা। এই চেতনা মানুষকে সব জায়গায় নিয়ে যেতে পারে এবং মানুষকে সবকিছুই করাতে পারে।

কোনো জিনিসকে আপনার জীবনে আনতে গেলে আপনাকে এই কথাটি অবশ্যই মনে রেখতে হবে যে সেই জিনিসটির অস্তিত্ব আগে থেকেই ছিল।

মানুষের আশা বেঁচে থাকে তার স্বপ্নে ও কল্পনায় এবং যারা সত্যকে বাস্তবে রূপ দেওয়ার সাহস করে তাদের মধ্যে।

মানুষের কল্পনার শক্তি হল এক সুদূর পথের দিশারি যা খালিচোখে মানুষ কখনোই দর্শন করতে পারে না।

সীমাবদ্ধতা কেবল আমাদের মনেই বিরাজ করে। কিন্তু মানুষ যদি তার কল্পনাশক্তি ও ভাবনাশক্তিকে সঠিক অর্থে ব্যবহার করতে পারে তাহলে তার সম্ভাবনা হয়ে যায় সীমাহীন।

কল্পনাশক্তি আমাদের সেই জগতে নিয়ে যায় যার প্রকৃতপক্ষে অস্তিত্ব নেই; আবার কল্পনাশক্তি ছাড়া ও আমরা কোথাও বিচরণ করতে পারি না।

হাসি হল নিরবধি, কল্পনার কোনও বয়স নেই এবং স্বপ্ন হল চিরকালীন । সুখ যুক্তির আদর্শ নয়, বরং সেটি কল্পনার। মানুষের কল্পনাশক্তি যখন বাস্তবে পরিণত হয়; সেই আনন্দ অনির্বচনীয়।

গোটা পৃথিবীটা হলো কল্পনার ক্যানভাস। আমাদের কল্পনাশক্তি হল বাস্তবের বিরুদ্ধে যুদ্ধের একমাত্র অস্ত্র।

মানুষের কল্পনাশক্তি এবং সৃজনশীলতা পৃথিবীকে বদলে দিতে পারে।

Leave a Comment