অনলাইন আয়ের বিশ্বস্ত ৭০টি ছোট কাজের সাইট। (২০২১ এর পর্যালোচনা)

আমরা অনেকে অনলাইনে ছোট বা বড় কাজ করে আয় করছি। কেও ভালো অংকের টাকা আয় করছে, আবার কেও আয়ের করার আশায় কাজ করে যাচ্ছে। আবার অনেকে কাজ করার জন্য ভালো সাইট খোজঁ করে যাচ্ছে।

তাদের কথা মাথায় রেখে আজ আমার লেখা। আপনি যদি ছোট কাজ শেষ করে অতিরিক্ত কিছু অর্থ পেতে চান তবে আপনি এ ৬০ টি সাইট দেখতে পারেন।যদি এটি হয় তবে আপনি এই ৬০ টি ওয়েবসাইটের সাথে সহজ এবং সহজ কাজগুলি সম্পন্ন করে সহজেই এটি করতে পারেন।

অনলাইনে শপিং করা, জরিপ করা, গেমস খেলে, ভিডিও দেখে, কিছু অতিরিক্ত নগদ অর্জনের এটি দুর্দান্ত উপায়।আমরা এই তালিকার সমস্ত প্রোগ্রাম ব্যক্তিগতভাবে পরীক্ষা করেছি, তাই আমি জানি যে এগুলি 100% বৈধ কাজ। এবং এখান থেকে আপনি আয় করতে পারবেন এবং এখান থেকে খুব সহজে টাকা উত্তোলন করতে পারবেন।

আরো জানুন:-  Best 60 Beautiful Free Images & Pictures Website (Reviews of 2021)

 

মাইক্রো জব কি?

 

মাইক্রো জবগুলো হ’ল ছোট সহজ কাজ যা স্বল্প সময়ের মধ্যে সম্পন্ন হতে পারে এবং সাধারণত $ 3 থেকে 100 ডলার এর মধ্যে প্রদান করতে পারে। তাদের কোনও সাক্ষাৎকার, সভা বা সময় নির্ধারণের প্রয়োজন হয় না এবং আপনি অনলাইনে বা ব্যক্তিগতভাবে মাইক্রো কাজ সম্পাদন করতে পারেন।

 

তাদের নমনীয়তা সত্ত্বেও, কাজগুলি কিছুটা প্রতিযোগিতামূলক হতে পারে, এবং বেতনের কাজটি সর্বদা সর্বোচ্চ নয়। আপনি যদি সময় সংক্ষিপ্ত হয় এবং দ্রুত অর্থের প্রয়োজন হয় তবে মাইক্রো জব আপনার জন্য উপযুক্ত সুযোগ হতে পারে।

 

বেষ্ট ৬০ টি ছোট কাজের সাইট

 

আসুন আমরা এগিয়ে চলি এবং ৬০ টি সেরা ছোট কাজের সাইট নিয়ে আলোচনা করি।

 

Fiverr

 

অনলাইনে যে সাইটি এখন বেশ ভালো এবং ভালো কাজ করে আয় করা যায় তা হলো Fiverr. এখানে আপনাকে একটি “বিক্রয়কারী” হিসাবে সাইন আপ করতে হবে এবং গ্রাহকরা ডিজাইন, ডিজিটাল মার্কেটিং, লিখন, অনুবাদ, ভিডিও উৎপাদন, ভয়েসওভার আর্ট্রিস্ট্রি, প্রোগ্রামিং এবং আরও অনেক কিছু যেমন অন-চাহিদা পরিষেবাগুলি সরবরাহ করেন তাদের ফ্রিল্যান্সারদের সম্প্রদায়ের অংশ হয়ে যান। ক্রেতারা সাধারণত উদ্যোক্তা এবং ছোট ব্যবসা হয় যাতে তাদের ব্যবসা তৈরিতে এবং বৃদ্ধিতে সহায়তা হয়।

 

আপনি ডিজাইনার, শিল্পী, লেখক বা সঙ্গীতজ্ঞ যাই হোক না কেন, আপনি ফাইভারে আপনার পরিষেবা বিক্রয় শুরু করতে পারেন। আশেপাশের সেরা অনলাইন জব ওয়েবসাইটগুলির মধ্যে একটি, ফাইভার 50 মিলিয়ন জিগ সুবিধার আছে যার মূল্য  5 থেকে 10,000 ডলার পর্যন্ত হয়ে থাকে।

 

কী কী অফার করবেন বা কীভাবে আপনার পরিষেবাগুলি মূল্য দিতে হবে তা আপনি যদি নিশ্চিত না হন তবে অনুরূপ পরিষেবাদিযুক্ত লোকদের দেখুন তারা কিভাবে কাজ করছে, এবং কিভাবে আয় করছে তা দেখুন আশা করি আপনি এটা খুব অল্প সময়ে আয়ত্ব করতে পারবেন। উদাহরণস্বরূপ, আপনি 10 ডলারে লোগো ডিজাইন বা $ 20 এর জন্য 500-শব্দের ব্লগ পোস্ট সরবরাহ করতে পারেন। আপনি যদি Fiverr থেকে আয় করতে চান তবে আজিই যোগদান করুন।

সাইন আপ এখনিই: Fiverr

 

NeoBux

 

মাইক্রো-টাস্ক সাইটগুলির মধ্যে এসাইটটি বেষ্ট। আপনাকে এখানে যা করতে হবে তা হ’ল বিভিন্ন বিজ্ঞাপন দেখা। যেহেতু কাজগুলি অত্যন্ত ছোট, বেতনটি এখানে প্রতিফলিত করে তবে অন্য কিছু করার সময় কিছু অর্থ উপার্জনের এটি দুর্দান্ত উপায় হতে পারে কারণ এটিতে খুব বেশি মনোযোগের প্রয়োজন হয় না।

সাইন আপ: NeoBux

 

Swagbucks

 

সোয়াগবাক্স এমন একটি মাইক্রো জব ওয়েবসাইট যা অ্যামাজন এবং স্টারবাক্সের মতো অনলাইন খুচরা বিক্রেতাদের কেনাকাটায় সমীক্ষা গ্রহণ, ভিডিও দেখা এবং গেমস খেলার মতো সহজ কাজ করার জন্য পুরষ্কার দেয়। পয়েন্টের সংখ্যা বা সোয়াগবাক্স (এসবি), আপনি উপার্জনের কাজটি নির্ভর করে। সোয়াগবাক্সের একটি মোবাইল অ্যাপ্লিকেশন রয়েছে যা আপনাকে যেতে যেতে পয়েন্ট অর্জন করতে দেয়।

 

ওয়ালমার্ট, অ্যামাজন এবং আইটিউনসের মতো স্টোরগুলিতে নগদ কার্ড বা গিফট কার্ডের জন্য তাদের খালাস শুরু করতে আপনার কেবল 160 টি সোয়াগবাকস প্রয়োজন। মাঝেমধ্যে, তাদের বিশেষ রয়েছে যেখানে আপনি উপহার কার্ডগুলি তাদের সাধারণ নগদ মানের নীচে ছাড়ের সাথে পেয়ে যাবেন।

আজিই সাইন আপ করুন:- Swagbucks

 

ySense

 

এখানে কর্মীরা নির্দেশাবলীর পাশাপাশি অনলাইনে সম্পূর্ণ করার জন্য সাধারণ কাজ বরাদ্দ করা হয়। এই কার্যগুলিতে গুগল অনুসন্ধান সম্পাদন করা, চিত্রগুলির শ্রেণিবদ্ধকরণ এবং আরও অনেক কিছু অন্তর্ভুক্ত থাকতে পারে। আপনি চাইলে এখানে কাজ শুরু করতে পারেন।

আজিই শুরু করুন:- ySense

 

ClixSense

 

এই সাইটটিতে নগদ উপার্জনের এক অন্যতম প্রচুর এবং অনন্য উপায় রয়েছে। এখানে আপনি জিনিস ক্লিক করার জন্য অর্থ পাবেন। আপনি বিজ্ঞাপন ক্লিক করতে, সমীক্ষা পূরণ, ভিডিও দেখতে, বন্ধুদের রেফারেন্স, গেমস খেলতে এবং আরও অনেক কিছুর জন্য অর্থপ্রদান করা হয়ে থাকে।

যোগদান করে আজিই শুরু করুন:- ClixSense

 

Appen

 

এটি একটি অনুবাদ এবং ভাষা সমাধান ফার্ম যা দূরবর্তী মাইক্রো জবও সরবরাহ করে, এটিকে “ভিড়সোর্সিং” বলে। প্রকল্পগুলি সমস্ত একটি কম্পিউটার ব্যবহার করে সম্পন্ন হয় এবং ব্যবহারকারীর অভিজ্ঞতার গবেষণায় সামগ্রীর মূল্যায়নে অডিও প্রতিলিপি করা থেকে শুরু করে।

সাইন আপ এখনি:- Appen

 

Clickworker

 

ক্লিক ওয়ার্কার রিমোট ফ্রিল্যান্স কর্মীদের কার্য বিতরণের জন্য ভিড়সোর্সিং প্ল্যাটফর্ম ব্যবহার করে। কোনও কম্পিউটার বা মোবাইল ডিভাইস থেকে কাজগুলি করা যেতে পারে এবং এতে ডেটা শ্রেণীবদ্ধকরণ, অনুলিপি সম্পাদনা, প্রুফরিডিং, ওয়েব গবেষণা, সমীক্ষা নেওয়া এবং আরও অনেক কিছু অন্তর্ভুক্ত থাকে।

 

ক্লিক ওয়ার্কার হিসাবে, আপনি প্রুফরিডিং, কপিডাইটিং, সমীক্ষা নেওয়া বা অ্যাপ্লিকেশন পরীক্ষা করার মতো মাইক্রো জব করে অর্থ উপার্জন করতে পারেন। ক্লিক ওয়ার্কার রহস্য শপিং করতে, গবেষণা পরিচালনা করতে, ওয়েবসাইটের ডেটা শ্রেণীবদ্ধ করতে এবং সংক্ষিপ্ত অডিও / ভিডিও রেকর্ডিং করতে লোককে নিয়োগ দেয়।

আজিই শুরু করুন:- Clickworker

আরো জানুন:-

মোবাইলে এড দেখে এবং রেফার করে আয় করুন পেমেন্ট নিন আপনার বিকাশে (বিশ্বস্ত সাইট)

 

Get-Paid

 

গেট-পেইড হ’ল আর একটি ছোট্ট কাজ অনলাইন সাইট। এখানে সমীক্ষা সম্পূর্ণ করে, ভিডিও দেখে, বন্ধুদের উল্লেখ করে, বিজ্ঞাপনগুলিতে ক্লিক করে এবং বিনামূল্যে পরীক্ষামূলক অফারগুলি সম্পূর্ণ করে অর্থ আয় করতে পারবেন।

Get-Paid সাইটে আজিই কাজ শুরু করুন।

 

Amazon Mechanical Turk

এখানে হিউম্যান বুদ্ধি সংক্রান্ত কাজগুলি (এইচআইটি) তালিকাভুক্ত করে যা দূরবর্তী কর্মীরা পছন্দকারীদের দ্বারা নির্ধারিত কোনও ফি জন্য নির্বাচন করে এবং সম্পূর্ণ করে। উপলভ্য কার্যগুলির মধ্যে চিত্র এবং ভিডিও প্রসেসিং, ডেটা যাচাইকরণ এবং ক্লিনআপ, তথ্য সংগ্রহ, ডেটা প্রসেসিং এবং আরও অনেক কিছু অন্তর্ভুক্ত।

আজিই শুরু করুন:- Amazon Mechanical Turk

Click Chores

এটি এমন একটি সাইট যা আন্তর্জাতিক ব্যবহারকারীদের জন্যও উপলব্ধ। ছোট কাজগুলি করে অর্থ উপার্জনের এটি দুর্দান্ত উপায়। বর্তমানে, সাইটটি প্রতিটি কাজের জন্য খুব বেশি লোক না নিয়ে ভাল পরিমাণে কাজ করায়। এবং আপনি এখানে কাজ করে মোটামোটি অংকের ডলার আয় করতে পারবেন।

আজিই শুরু করুন:- Click Chores

CashCrate

আপনি এ সাইটে কাজ করতে পারেন। এ সাইটের কাজ হলো তা বিভিন্ন অফারগুলি সম্পন্ন করে, কার্যগুলিতে কাজ করে, ভিডিও দেখে, সমীক্ষা করে এবং প্রদত্ত পোর্টালটি ব্যবহার করে কেনাকাটা করে, আপনি সময়ের সাথে সাথে উপার্জন করতে পারবেন। যদিও কিছু কাজ কয়েক সেন্টে পাবেন, তবে এমন আরও কিছু রয়েছে যা আপনাকে $ 30 ডলার পর্যন্ত প্রদান করবে। আপনি যোগদানের সাথে সাথেই আপনি একটি $ 1 পুরস্কার পাবেন।

আমি সাধারণত দেখতে পাই যে বেশিরভাগ অর্থ হয় ভিডিও দেখা থেকে তৈরি। আপনি দৈনিক ভিত্তিতে প্রায় 8 টি সমীক্ষা পাবেন এবং এগুলি সমস্তই 50 ডলার থেকে $ 2 মার্কিন ডলারে যে কোনও জায়গায় অর্থ প্রদান করে স্বল্প পরিমাণ সময় নেয়।

CashCrate কাজ শুরু করতে পারেন।

Points2Shop

এই সাইটে যোগদান করতে পারেন। এ সাইটের প্রধান কাজ হলো অনলাইনে কেনাকাটা করার সাথে সাথে আপনি পুরষ্কারও অর্জন করতে পারেন। তবে এই সাইটের আরও একটি দিক রয়েছে যার মধ্যে অর্থ উপার্জনের জন্য সমীক্ষা নেওয়া এবং অসংখ্য ভিডিও দেখা অন্তর্ভুক্ত রয়েছে। যারা কেবলমাত্র ছোট টাস্ক সাইটে প্রবেশ করছেন তাদের জন্য অবশ্যই আপনার তালিকায় যুক্ত করতে পারেন।

Points2Shop সাইটে আজিই কাজ শুরু করুন।

GrabPoints

এই সাইটে আপনি ভিডিও দেখে, জরিপ সমাপ্ত করে এবং সবচেয়ে গুরুত্বপূর্ণভাবে অ্যাপ্লিকেশন ডাউনলোড করা পয়েন্টগুলি থেকে উপার্জন করতে পারবেন। এই সাইটে একটি ডাউনলোড আপনাকে .50 সেন্ড থেকে $ 1 এর মধ্যে প্রদান করে থাকে।

 GrabPoints  সাইটে আজিই কাজ শুরু করুন।

 

BitcoinGet

এখানে আপনি সমীক্ষা সমাপ্তি, অনলাইনে কেনাকাটা, অফার সম্পূর্ণ করতে এবং বন্ধুদের উল্লেখ করার জন্য বিটকয়েনে অর্থ প্রদান করতে পারেন। কাজ শেষ হয়ে গেলে আপনাকে টাকা পাঠানোর জন্য আপনাকে যা করতে হবে তা হ’ল আপনার বিটকয়েন ওয়ালেট ঠিকানা। আপনার কাজটি যাচাই হয়ে গেলে আপনাকে প্রায় তাৎক্ষণিকভাবে অর্থ প্রদান করা হয়।

শুরু করুন আজিই:- BitcoinGet

কি ঘটতে পারে এক দিনের জন্য Facebook বন্ধ রাখলে?

ShortTask

এখানে আপনি ডেটা এন্ট্রি, গবেষণা, লেখা বা এমনকি ডিজাইনের কাজ পাবেন। আপনি বিভিন্ন কাজে আপনার দক্ষতার অবদান রাখার সাথে সাথে, কাজটি আরও জোরদার হওয়ার কারণে আপনি অর্থ উপার্জন করতে পারবেন, অন্যান্য সাইটের তুলনায় এটি একটি ভাল সাইট।

আজিই সাইর আপ করুন:- ShortTask

MiniJobz

এই সাইটেরও সামাজিক মিডিয়া এবং ব্যবসা তৈরির ব্র্যান্ডিংয়ের দিকে বিশেষ নজর রয়েছে। এখানে আপনি আপনার উপার্জনটি পেজা বা মানি বুকারদের মাধ্যমে উঠাতে পারবেন।

সাইন আপ এখনিই:- MiniJobz

Figure Eight

এখানে তারা তাদের মেশিন লার্নিং প্রশিক্ষণ, পরীক্ষা, এবং টিউন করার ক্ষমতা প্রদান করে।” এর দূরবর্তী অবদানকারীরা নিয়মিত আপডেট হওয়া কোনও কার্য প্রাচীর থেকে প্রকল্পগুলি চয়ন করে। কার্যগুলির কয়েকটি উদাহরণগুলির মধ্যে রয়েছে সামাজিক মিডিয়া পোস্টগুলির শ্রেণীবদ্ধকরণ, সামগ্রীর সংযোজন এবং অডিও প্রতিলিপি।

এখানে কাজ করতে চাইলে সাইন আপ করুন:- Figure Eight

JobBoy

এই সাইটটি সারা বিশ্ব জুড়ে উপলব্ধ এবং পেপালের মাধ্যমে ডলার প্রদান করে থাকে। এটি অন্যের তুলনায় অনেক ছোট একটি সাইট, যার অর্থ আরও বেশি জনপ্রিয় পোস্টের মতো কাজের পোস্টিং থাকবে না। তবে এর অর্থ হ’ল চাকরি সন্ধানের ক্ষেত্রে কম প্রতিযোগিতাও রয়েছে। আপনি এখানে সহজে কাজ খুজেঁ নিতে পারবেন।

এখানে কাজ করতে চাইলে সাইন আপ করুন:- JobBoy

MobileWorks

এখানে আপনি বিভিন্ন ডেটা এন্ট্রি টাস্কের পাশাপাশি অনেকগুলি মাইক্রো টাস্ক যেমন ভার্চুয়াল সহকারী বা সামাজিক মিডিয়া প্ল্যাটফর্ম পরিচালনা করার জন্য আবেদন করতে পারেন।

আরো বিস্তারিত জানতে:- MobileWorks

Agent Anything

আরেকটি টাস্ক সাইট যা আপনাকে আপনার স্থানীয় অঞ্চলে কাজগুলি শেষ করার জন্য অর্থ প্রদান করে তা হ’ল এজেন্ট এনিথিং। এর মধ্যে কারও লন্ড্রি বাছাইয়ের জন্য কফি বিতরণ অন্তর্ভুক্ত। তারা আপনাকে জিজ্ঞাসা করবে যে আপনি সিনিয়র করার সময় আপনার কলেজের শিক্ষার্থী কিনা আপনার শিডিয়ুলের সাথে নমনীয় হওয়ার জন্য জানতে – তারা আপনাকে পরীক্ষার সময় কাজ করতে চায় না।

আপনি এখানে কাজ করতে চাইলে সাইন আপ করতে এখানে ক্লিক করুন:- Agent Anything

আমাজন এফিলিয়েট মার্কেটিং করে মাসে $ 1000 উপার্জনের 15 টি পদক্ষেপ।

EasyShift

এখানে ব্যবহারকারীরা তাদের মোবাইল ডিভাইসে ইজিশফ্ট অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করতে পারেন এবং ঘরে বসে বা অবস্থান ভিত্তিক “শিফটগুলি” সম্পূর্ণ করতে পারেন। শিফ্টের বেশিরভাগ অংশে গ্রাহক ব্র্যান্ডগুলি তাদের পণ্যগুলি সন্ধানের জন্য দোকানে আইটেমের ছবি তোলা অন্তর্ভুক্ত করে, এবং টার্নআরন্ড সময় সাধারণত 24 ঘন্টা হয়।

আপনি চাইলে এখানে কাজ করে আয় করতে পারেন। সাইন আপ এখনিই:- EasyShift

Skyword

 এখানে আপনি লেখালেখি, ভিডিওগ্রাফার, ডিজাইনার এবং ফটোগ্রাফাররা স্কাইওয়ার্ডের সামগ্রী এর কাজ করতে পারেন।এবং আপনার কাজের একটি পোর্টফোলিও আপলোড করতে পারেন। আপনি অ্যাসাইনমেন্ট দাবি করতে বা ধারণা জমা দেওয়ার আগে আপনাকে অবশ্যই একটি চ্যানেলে গ্রহণ করতে হবে। বেতন হারগুলি চ্যানেল মালিকদের দ্বারা নির্ধারিত হয়।

সাইন আপ এখনিই:- Skyword

Field Agent

 এ সাইটে এজেন্টরা মোবাইল অ্যাপ্লিকেশন ডাউনলোড করে, তাদের কাছাকাছি থাকা একটি চাকরি চয়ন করে এবং তারপরে এটি দুটি ঘন্টার মধ্যে সম্পন্ন করে। কাজের মধ্যে স্টোরগুলিতে পণ্যগুলির মূল্য এবং প্রদর্শনের চেক, রহস্য শপিং, ব্যবসায়ের অবস্থানের যাচাইকরণ এবং সমীক্ষা অন্তর্ভুক্ত থাকতে পারে।

এখানে সাইন আপ করে আয় করুন:- Field Agent

 

Gigwalk

এখানে আপনি আপনার মোবাইল অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করতে এবং আপনার দক্ষতা এবং আগ্রহের সাথে খাপ খায় এমন আপনার অঞ্চলের জিগগুলিতে প্রয়োগ করতে পারেন। বেশিরভাগ জিগগুলি যাচাই করে থাকে যে খুচরা বিক্রেতাদের কাছে পণ্যগুলি সঠিকভাবে প্রদর্শন করা হয় এবং তার মূল্য নির্ধারণ করা হয় বা বিপণনের ইভেন্টগুলি নির্ভুল এবং সময়ে সময়ে হয়।

এখনি সাইন আপ করতে পারেন:- Gigwalk

Scribie

স্ক্রিবি হ’ল অন্য অডিও ট্রান্সক্রিপশন পরিষেবা। ট্রান্সক্রাইবাররা 2 ঘন্টার টার্নআরন্ড সময় সহ 6 মিনিট বা তারও কম ফাইলগুলিতে রিমোট থেকে কাজ করে। স্ক্রিবি সাধারণত 10 মিনিট বা তারও কম অডিও এবং ভিডিও ফাইলগুলি প্রতিলিপি করতে ঘরে বসে কর্মীদের ভাড়া করে। যোগ্যতার জন্য আপনাকে একটি আবেদন জমা দিতে হবে এবং প্রতিলিপি পরীক্ষা দিতে হবে।

আপনাকে কথোপকথনের প্রসঙ্গে ভিত্তিতে সিদ্ধান্ত নিতে হবে এবং প্রতিলিপি ত্রুটিগুলি চিহ্নিত করতে হবে, সুতরাং আপনার সহজে ইংরাজী বোঝার দক্ষতা থাকতে হবে। আপনার অ্যাকাউন্টে উপার্জন করা ডলার আপনি পেপালের মাধ্যমে যে কোনও সময় তা প্রত্যাহার করতে পারবেন।

আজিই সাইন আপ করুন:- Scribie

Quicktate and iDictate

আপনি এখানে প্রতি পাঁচ মিনিটের কম অডিও ফাইলগুলি অনুলিপি করতে পারবেন বা আইডিক্টের সাহায্যে দীর্ঘতর অডিও ফাইলগুলি প্রতিলিপি করতে পারবেন।এটি উভয়ই একই সংস্থার অংশ। মেডিকেল ট্রান্সক্রিপশন কাজগুলি সাধারণের চেয়ে বেশি বেতন দেয়। 

আজিই সাইন আপ করুন:- Quicktate and iDictate

The Smart Crowd

এখানের কার্যগুলির মধ্যে ডেটা গবেষণা, ডেটা এন্ট্রি, পরীক্ষা এবং আরও অনেক কিছু অন্তর্ভুক্ত রয়েছে। আপনি এখানে কাজ করতে চাইলে আপনাকে পরীক্ষার মাধ্যমে পাশ করতে হয় । আপনি পাশ করলে তারা আপনার সাথে যোগাযোগ করে আপনাকে কাজ দিয়ে থাকে।

কাজ করতে চাইলে সাইন আপ এখনিই:- The Smart Crowd

User Testing

ইউজার টেস্টিং লোককে অ্যাপ্লিকেশন, বিপণন উপকরণ এবং ওয়েবসাইটগুলি পরীক্ষা করতে এবং সৎ প্রতিক্রিয়া সরবরাহ করতে অর্থ প্রদান করে। আপনি যখন এখানে কাজ করেন, আপনি কোনও ওয়েবসাইট বা অ্যাপ্লিকেশন পরিদর্শন করবেন, কার্যের একটি সেট সম্পূর্ণ করবেন, এবং প্রতিক্রিয়া জানাবেন। আপনার তৈরি প্রতি 20 মিনিটের ভিডিওর জন্য আপনি 10 ডলার উপার্জন করতে পারবেন এবং এখানে কাজের ডলার আপনি পেপালের মাধ্যমে উঠাতে পারবেন। আপনার কাজ শেষ করার সাত দিন পরে আপনি আপনার অর্থ প্রদান পাবেন।

 সাইন আপ এখনিই:- User Testing

অনলাইন থেকে বাড়ি বসে আয় করুন (১০০% বিশ্বস্ত সাইট)

TryMYUI

এখানে পরীক্ষকগণ স্ক্রিন রেকর্ডার ব্যবহার করে, ওয়েবসাইটগুলি পরীক্ষা করে এবং তাদের অভিজ্ঞতা সম্পর্কে প্রতিক্রিয়া জানান। প্রতিটি পরীক্ষা, যা প্রায় 20 মিনিট স্থায়ী হয়, 10 ডলার ফ্ল্যাট হার দেয়। চাকরিগুলি তাদের জনসংখ্যার ভিত্তিতে পরীক্ষকদের জন্য উপলব্ধ করা হয় এবং তারা প্রতি সপ্তাহে কয়েকটি অ্যাসাইনমেন্ট পাওয়ার আশা করতে পারে।

সাইন আপ এখনিই: TryMYUI

TaskRabbit

এই জনপ্রিয় সাইটের জিগের বেশিরভাগ হ’ল ডেলিভারি করা, পরিষ্কার করা এবং অদ্ভুত চাকরির মতো ব্যক্তিগত ক্রিয়াকলাপ। অন্যান্য মাইক্রো জবসের (যা সাধারণত খুব কম থাকে) তুলনায় টাস্করবিটে অনেক বেশি অ্যাপ্লিকেশন প্রক্রিয়া রয়েছে তবে চাকরিগুলি আরও বেশি বেতন দেয়।

সাইন আপ এখনিই: TaskRabbit

Branded Surveys

এই সাইটে আপনি যখন নিজের অ্যাকাউন্ট তৈরি করবেন তখন আপনি 100 বোনাস পয়েন্ট পাবেন। সেখান থেকে, আপনার প্রোফাইলের সাথে খাপ খায় এমন সমীক্ষাগুলির সাথে আপনার মিল থাকবে। আপনি চ্যালেঞ্জগুলিতে অংশ নিয়ে, প্রতিদিনের পোল গ্রহণ করে এবং আপনার বন্ধুবান্ধব এবং পরিবারকে যোগদান করিয়ে অতিরিক্ত পয়েন্ট অর্জন করতে পারেন।

 আরো বিস্তারিত জানতে ভিজিট করুন:- Branded Surveys

Respondent

আপনি যদি নিজের মতামত এবং পরীক্ষার পণ্যগুলি ভাগ করে নিতে স্বাচ্ছন্দ্য বোধ করেন তবে আপনি উত্তরদাতার কাছ থেকে দূরবর্তী বা ব্যক্তিগত গবেষণা করতে পারেন। এই সুযোগগুলির মধ্যে ফোকাস গ্রুপে অংশ নেওয়া, গবেষণা করা, বা ইউএক্স পরীক্ষায় যুক্ত হওয়া থেকে যে কোনও কিছু অন্তর্ভুক্ত থাকতে পারে।

আপনি এখানে কাজ করতে পারেন:- Respondent

Mediavine

এখানে যারা কাজ করেন তারা প্রতিটি গবেষণা প্রকল্পের জন্য কয়েকশো ডলার উপার্জন করতে পারেন, যা সম্পূর্ণ হতে কয়েক ঘন্টা সময় নিতে পারে। অর্থ উপার্জনের জন্য আপনার এই সাইটের উপর একচেটিয়াভাবে নির্ভর করা উচিত নয় কারণ আপনার জনসংখ্যার তথ্যের সাথে খাপ খায় এমন কোনও প্রকল্পের সাথে এটি মিলে যেতে কিছুটা সময় নিতে পারে। প্রতিক্রিয়াশীল একটি 5% ফি নেয় এবং পেপালের মাধ্যমে অর্থ প্রদান করে।

আপনি চাইলে এখানে কাজ শুরু করতে পারেন:- Mediavine

SlicethePie

এটি একটি মাইক্রো জবস সাইট যেখানে আপনি গান, ফ্যাশন, আনুষাঙ্গিক, বাণিজ্যিক বিজ্ঞাপন এবং আরও অনেক কিছু পর্যালোচনা করে অর্থ উপার্জন করেন। মূল শিল্পীরা পর্যালোচনাগুলি দেখবেন এবং পণ্যগুলি আরও ভাল করতে আপনার প্রতিক্রিয়া ব্যবহার করবেন। আপনি এখানে পেপালের মাধ্যমে ডলার উঠাতে পারবেন। সাইন আপ করে আজিই শুরু করুন:- SlicethePie

মোবাইল যেভাবে জীবাণুমুক্ত করবেন জেনে নিন

InboxDollars

ইনবক্সডোলারস একটি মাইক্রো জব ওয়েবসাইট যা সাধারণ অনলাইন ক্রিয়াকলাপ করার জন্য নগদ প্রদান করে। আপনি সমীক্ষা করে, ভিডিও দেখে, ইমেলগুলি পড়তে, গেমস খেলতে বা অন্য অনলাইন মাইক্রো কাজগুলি সম্পন্ন করে অর্থ উপার্জন করতে পারেন। আপনি যদি অনলাইনে শপিং করেন, আপনি নগদ অর্থ উপার্জন করতে পারবেন, নিখরচায় নমুনা পেতে এবং মুদি, সৌন্দর্য পণ্য, ঘরের পণ্য এবং আরও অনেক কিছুর জন্য কুপন অ্যাক্সেস পেতে পারেন।

এখানে সাইন আপ করে শুরু করুন:- InboxDollars

Fancy Hands

ফ্যানসি হ্যান্ড গ্রাহকদের ইউএস-ভিত্তিক ভার্চুয়াল সহায়কগুলির সাথে ডিনার রিজার্ভেশন বুক করা বা তারের সংস্থাকে কল করার মতো কাজগুলি সম্পন্ন করার জন্য সংযুক্ত করে। ভার্চুয়াল সহকারীরা বাড়ি থেকে কাজ শেষ করতে পারে এবং প্রতিটি কাজ হিসাবে প্রদান করা হয়। আরম্ভের জন্য বেতন প্রতি টাস্কের প্রায় $ 3 থেকে 7 ডলার। অভিনব হাতের ভার্চুয়াল সহকারী হিসাবে, আপনি প্রতি অন্য মঙ্গলবার পেমেন্ট পাবেন।

এখানে কাজ শুরু করতে পারেন:- Fancy Hands

CrowdTap

এখানে আপনার প্রতিটি সমীক্ষার জন্য, আপনি নির্দিষ্ট পরিমাণে পয়েন্ট অর্জন করতে পারবেন। আপনার একবার 1000 পয়েন্ট হয়ে গেলে আপনি তাদের 5 ডলারের উপহার কার্ডের জন্য মুক্ত করতে পারেন। ক্রডডাপের রেডডিট সম্পর্কে ভাল পর্যালোচনা রয়েছে যা কোনও ছোট কীর্তি নয়।

আজিই এখানে কাজ শুরু করুন:- CrowdTap

Spare5

এ সাইটে তাদের বেশিরভাগই অডিও, ভিডিও বা চিত্র ফাইলগুলিতে মানুষের অন্তর্দৃষ্টি সরবরাহ করার বা অর্থ প্রদানে ফোকাস করে। আপনার নগদ সংগ্রহের জন্য আপনার একটি পেপাল অ্যাকাউন্টের প্রয়োজন হবে এবং আপনি প্রতি সপ্তাহে একবার শুক্রবারের মধ্যে পেমেন্ট প্রেরণ গ্রহন করতে পারবেন।

এখানে কাজ শুরু করতে পারেন:- Spare5

Sequence Works

এখানে তারা তথ্য বিজ্ঞানী এবং ব্যবসায়ের সাথে ডেটাসেটগুলি প্রক্রিয়া করতে কাজ করে যা মেশিন লার্নিং মডেলগুলি শেখাতে ব্যবহৃত হবে। যাইহোক, এই প্রক্রিয়াটির জন্য এখনও মানুষের বিচার, অযৌক্তিক ব্যাখ্যা এবং বিশ্লেষণাত্মক বোধ প্রয়োজন মেশিনটি শেখানোর জন্য ব্যবহৃত ডেটা সঠিক কিনা তা নিশ্চিত করে।এই সাইটের কাজ হলো বাউন্ডিং বাক্স ব্যবহার করে চিত্রগুলিতে অবজেক্টগুলি চিহ্নিত করা, আইটেমগুলির সঠিক নাম বা বৈশিষ্ট্য সহ লেবেল করা এবং প্রাসঙ্গিক বিভাগগুলির সাথে পাঠ্য বা চিত্রগুলিকে শ্রেণিবদ্ধকরণে কাজ করা হয়ে থাকে।

আজিই সাইন আপ করুন:- Sequence Works

Dscout

আপনি এখানে কাজ পেতে আপনার আইফোন বা অ্যান্ড্রয়েড ডিভাইস ব্যবহার করতে পারেন। এ সাইটের কাজ হলো একাধিক পছন্দ এবং সংক্ষিপ্ত উত্তর প্রশ্নের উত্তর দিয়ে আপনার অনন্য দৃষ্টিকোণটি প্রদর্শন করে, কেবল বলুন না – শো করে,আপনি যেখানেই যান মুহূর্তের অভিজ্ঞতা ক্যাপচার করতে আপনার আইফোন বা অ্যান্ড্রয়েড ডিভাইস থেকে ফটো এবং ভিডিওগুলি ভাগ করতে পারেন, আপনার কাছে গুরুত্বপূর্ণ এমন শিল্প-শীর্ষস্থানীয় সংস্থাগুলিতে সরাসরি প্রভাব ফেলতে পারেন, আপনার কাজের পরে আপনি ডলার, গিফট কার্ডে অর্থ প্রদান করে থাকে।

আজিই শুরু করুন:- Dscout

AppJobber

এটি হ’ল ভিড়-উত্সাহক প্ল্যাটফর্ম যা বাণিজ্যিক এবং ডেটা কার্যকর কার্যকর ডেটা সংগ্রহ করে। ‘শ্রমিকদের’ নির্দিষ্ট মাইক্রো-জব্বিংয়ের কাজ করতে বলা হয়। বিনিময়ে, তথাকথিত শ্রমিকদের তাদের স্মার্টফোনে ছোট ছোট কাজ সম্পাদন করে সহজেই অর্থোপার্জনের সম্ভাবনা রয়েছে।

এটি বিশ্বব্যাপী না হওয়ার অন্যতম কারণ হ’ল চাকরিটি খুচরা ব্যয় করার জন্য প্রস্তুত, সুতরাং শারীরিক উপস্থিতি যেমন নির্দিষ্ট জায়গাগুলির ছবি তোলা, তাদের প্রতিযোগীর জন্য নির্দিষ্ট খুচরা বিক্রেতাদের জন্য দিনের সর্বশেষ দামের ছবি তোলা, ঠিকানাগুলির বৈধতা , রাস্তা নেটওয়ার্ক এবং আরও অনেক কিছু  আপনি এখানে দেখতে পারবেন।

কাজ করতে চাইলে সাইন আপ করুন:- AppJobber

RapidWorkers

এই সাইটটি আমাদের দল ব্যক্তি, ছোট ব্যবসা এবং পেশাদারদের বিক্রয়, আরও ভাল র‌্যাঙ্কিং, ব্যাকলিংক এবং আরও অনেক কিছু বাড়ানোর জন্য কম খরচে প্রচার এবং মার্কেটিং প্রচার তৈরি করতে সহায়তা করে।

কাজ করতে চাইলে সাইন আপ এখনিই:- RapidWorkers

E-Commerce এ কম সময়ে সেরা পন্য বের করবেন যেভাবে

LifePoints

আপনাকে আপনার মোবাইল ব্রাউজার থেকে সমীক্ষা শেষ করতে প্রদান করে। তাছাড়া অন্যান্য উচ্চ-অর্থ প্রদানের সমীক্ষার সাইটের তুলনায় লাইফপয়েন্টগুলি অবশ্যই তালিকার শীর্ষে রয়েছে। উচ্চ-বেতনের সমীক্ষায় জন্য আপনি প্রতি ঘণ্টায় 5 থেকে 10 ডলারের আয় করতে পারবেন।

এখানে আপনি পর্যাপ্ত পয়েন্ট অর্জন করার পরে, আপনি আপনার পছন্দের একজন খুচরা বিক্রেতাকে একটি বিনামূল্যে উপহার কার্ডের জন্য নগদ করতে পারেন।

বিস্তারিত জানার জন্য সাইন আপ এখনিই: LifePoints

Rewardia

ছোট টাস্ক কাজের সাইটের জন্য এটি জনপ্রিয়তার পথে চলেছে। এখানে তারা আপনার কাজের পরে দ্রুত অর্থ প্রদান করে থাকে। তারা আপনাকে সর্বনিম্ন নগদ $ 5  ডলার পেপালে মাধ্যমে উঠাতে অনুমতি প্রদান করে থাকে।

সাইন আপ এখনিই:- Rewardia

FusionCash

এখানে আপনি ভিডিও দেখা, সমীক্ষা নেওয়া, কল করা বা বিনামূল্যে পরীক্ষার অফারগুলি সম্পূর্ণ করার মতো ছোট ছোট কাজগুলি সম্পন্ন করে আরও বেশি নগদ অর্জন করতে পারবে। আপনি স্বয়ংক্রিয়ভাবে ফিউশনক্যাশ দিয়ে নতুন ব্যবহারকারী হিসাবে সাইন আপ করার জন্য $ 5 পাবেন।

বিস্তারিত জানার জন্য সাইন আপ এখনিই: FusionCash

MyPoints

মাইপয়েন্টস বেশিরভাগ ক্ষেত্রে নগদ ব্যাক শপিং পোর্টাল হিসাবে পরিচিত যা আপনাকে অনলাইনে কেনাকাটা করার জন্য অর্থ প্রদান করে থাকে। আপনি যদি অন্য উপায়ে উপার্জন করতে চান তবে অনলাইনে ভিডিওগুলি সম্পূর্ণ করা যেমন ভিডিও দেখা, সমীক্ষা শেষ করা এবং গেমস খেলতে তারা আপনাকে অর্থ প্রদান করে থাকেন।

MyPoints যোগ দিন

Vindale Research

অন্যান্য সাইটের জরিপের তুলনায়, ভিণ্ডল রিসার্চ তাদের দুর্দান্ত পরিশোধের হার এবং তারা অনেক পরিমাণ জরিপ অফার করে থাকে। আসলে এখানে আপনি কখনও কখনও একাধিকবার সমীক্ষাও নিতে পারবেন। এবং আপনি এখানে প্রতি ঘন্টা $ 8 – 14 ডলার এর মধ্যে যে কোনও জায়গায় উপার্জন করতে পারবেন।

Vindale বেষণা যোগ দিন।

Survey Junkie

যদিও এই সাইটটি কেবল জরিপ প্রদানের সংক্ষিপ্ত কাজকে কেন্দ্র করে, এখানে বেশিরভাগ জরিপ স্বল্প বেতনের, তবে আপনি যদি উচ্চ-বেতনের উপর নির্ভর করেন তবে আপনি সহজেই $ 12 / ঘন্টা বা তার বেশি হারে উপার্জন করতে পারবেন।

আপনি জরিপ প্রতি 50 ডলার পর্যন্ত উপার্জন করতে পারেন। যদিও এটি খুব সাধারণ না, তারা একবারে একবারে আসে। এখানে আপনি নতুন সদস্যে এনে তাদের প্রোফাইলটি পূরণ করার পরে আপনি 25 পয়েন্টের বোনাস পাবেন।

এখানে যোগদান করতে পারেন:- Survey Junkie

MySoapBox

এটি আরেকটি ছোট টাস্ক সাইট যা আপনাকে প্রদেয় জরিপ নিতে এবং বন্ধুদের রেফারেন্স দেওয়ার জন্য অর্থ প্রদান করে থাকে। এই সাইটটি তাদের দুর্দান্ত অর্থ প্রদানের হারের কারণে দ্রুত জনপ্রিয় হয়ে উঠছে। আপনি একটি নিবন্ধকরনের জন্য $ 2 বোনাস পাবেন এবং নগদ আউট করার আগে আপনার অ্যাকাউন্টে সর্বনিম্ন 25 ডলার হতে হবে।

যোগদান করুন:- MySoapBox

Nielsen Computer And Mobile Panel

এই সাইট থেকে আপনি প্যাসিভ ইনকাম করতে পারবেন। এটি আপনার ফোন বা ডেস্কটপে অ্যাপ্লিকেশন ইনস্টল করার জন্য এবং এটিকে ব্যাকগ্রাউন্ডে চালিয়ে যাওয়ার জন্য আপনাকে অর্থ প্রদান করে।

এই অ্যাপ্লিকেশনটি আপনার ফোন সম্পর্কিত মার্কেট ডেটা সংগ্রহ করে কাজ করে যেমন ফোন কলগুলিতে আপনি কত সময় ব্যয় করেন, আপনি প্রতিদিন কত পাঠ্য ব্যয় করেন ইত্যাদি ।

প্রতি ডিভাইস প্রতি বছর $ 50 পর্যন্ত আয় করা যায়। এর অর্থ আপনি এটি যত বেশি ডিভাইস ইনস্টল করবেন, তত বেশি আপনি উপার্জন করবেন!

এখনই আপনি এটিকে আপনার ডেস্কটপ, মোবাইল ফোন বা ট্যাবলেটে ইনস্টল করতে পারেন।

সাইন আপ এখনিই:- Nielsen Computer And Mobile Panel

Panda Research

পান্ডা গবেষণা সম্পর্কে দুর্দান্ত জিনিসটি হ’ল আপনি নতুন ব্যবহারকারী হিসাবে স্বয়ংক্রিয়ভাবে একটি $ 3 সাইন আপ বোনাস পাবেন। এই ছোট্ট টাস্ক সাইটের সাথে নগদ পড়ার ইমেলগুলি, ফিলিং-আউট সমীক্ষা উপার্জন করুন, ক্লিপিং কুপনগুলি বিনামূল্যে-পরীক্ষার অফারগুলি সম্পন্ন করে এবং বন্ধুদের উল্লেখ করে আয় করতে পারেন।

এই তালিকার অন্যান্য সাইটের তুলনায় পান্ডা গবেষণা আপনাকে কিছু সুন্দর অর্থ উপার্জন করতে সহায়তা করে থাকে। বিশেষকরে ইমেলগুলি পড়ার মাধ্যমে সহজে উপার্জন করা যায়।

আজিই সাইন আপ করুন:- Panda Research

Google SEO করতে সম্প্রতি সময়ের ১০ টি গুরুত্বপূর্ণ টিপস।

EarnCrypto

এই সাইটে ছোট ছোট কাজের জন্য নগদ উপার্জনের পরিবর্তে আপনি ক্রিপ্টোকারেন্সিগুলি উপার্জন করবেন।

আপনি সাইন আপ করার সময়, আপনার মূল ক্রিপ্টোকারেন্সি হতে শত শত কয়েন থেকে আপনাকে বেছে নিতে হবে। এটি বিটকয়েন, রিপল, ইথেরিয়াম ইত্যাদি হতে পারে আপনি কোনও কাজ শেষ করার পরে আপনার পুরষ্কারগুলি আপনার নির্বাচিত ক্রিপ্টোকারেন্সিতে দেওয়া হবে।

ভিডিওগুলি দেখা এই সাইটের সাথে আয় করার অন্যতম সহজ উপায় কারণ আপনি পরের বোতামটি চাপানোর কোনও প্রয়োজন ছাড়াই বার বার খেলতে ছেড়ে যেতে পারেন। এই অর্থে, যতক্ষণ না আপনি নিজের কম্পিউটারটি চালিয়ে যেতে ইচ্ছুক হন এটি মূলত একটি প্যাসিভ ইনকাম।

এখানে কাজ শুরু করতে পারেন:- EarnCrypto

Survey Club

এই সাইট আপনার অঞ্চলে সমীক্ষা এবং গবেষণা সমীক্ষা সমাপ্ত করে। যদি আপনি কোনও গবেষণা অধ্যয়নের জন্য নির্বাচিত হন তবে বেশিরভাগ সময় প্রদানটি বেশ শালীন হবে যেহেতু আপনাকে প্রকৃতপক্ষে শারীরিকভাবে সেই জায়গায় যেতে হবে। আপনার অঞ্চলে কিছু গবেষণা অনলাইনেও নেওয়া যেতে পারে।

কাজ করতে চাইলে সাইন আপ করুন:- Survey Club

CallSource

এমন অনেকগুলি সাইট বা প্ল্যাটফর্ম রয়েছে যা ফোন কলগুলি পর্যালোচনা করার পরিবর্তে আপনাকে অর্থোপার্জনের অনুমতি দেয়। বর্তমানে, কলসোর্স এই কাজের অন্যতম বৃহত্তম উৎপাদক এবং এটির জন্য সাধারণত ঠিকাদারের অবস্থানের প্রয়োজন হয়। যদিও অনেক সুবিধা রয়েছে তবে এই সাইটের সবচেয়ে বড় অসুবিধা হ’ল কাজটি অসঙ্গতিপূর্ণ হতে পারে যা একটি খণ্ডকালীন গিগের জন্য নির্ভর করা কঠিন করে তোলে।

কাজ করতে সাইন আপ করুন:- CallSource

Humantic

এখানে ফোন কলগুলি পর্যালোচনা এবং গ্রহণের জন্য আপনাকে অর্থ প্রদান করে থাকে। আপনার কাছে যতক্ষণ ফোন থাকবে ততক্ষণ আপনি নিজের বাড়িতে আরামে থেকে কাজ করতে পারেন। আপনার অ্যাকাউন্টে 10 ডলার হলে সাথে সাথে আপনি আপনার পেপাল অ্যাকাউন্টে ডলার উত্তোলন করতে পারেন।

কাজ করতে সাইন আপ করুন:- Humantic

Reynolds

আগের দুটি বিকল্পের মতো, রেনল্ডস আপনার কাছে অর্থের জন্য ফোন কলকে শ্রেণিবদ্ধ করবে। অফিসিয়াল শিরোনাম হিসাবে, আপনি একজন ‘কল বিশ্লেষক’ হবেন । এজন্য আপনাকে একটি সাক্ষাত্কার প্রক্রিয়া চালিয়ে যেতে হবে।

এখানে কাজ শুরু করতে পারেন:- Reynolds

Gift Hunter Club

এই সাইটটি আপনাকে সম্ভবত প্রতিদিনের ভিত্তিতে ইতিমধ্যে সম্পন্ন কার্যগুলি সম্পন্ন করার জন্য অর্থ প্রদান করে। এর মধ্যে ভিডিও দেখা, সমীক্ষা নেওয়া, রেডিও শুনতে, বিনামূল্যে পরীক্ষার অফারগুলি সম্পন্ন করা এবং বন্ধুদের উল্লেখ করে অন্তর্ভুক্ত রয়েছে।

Gift Hunter Club এর সাথে আজিই কাজ শুরু করুন

Prize Rebel

এখানে প্রদান কাজ হলো ভিডিও দেখা এবং সমীক্ষা নেওয়া পয়েন্ট অর্জনের কয়েকটি সেরা উপায়। কেবল এটিই নয়, তাদের একটি দুর্দান্ত রেফারাল প্রোগ্রাম রয়েছে যা আপনাকে আপনার বন্ধুদের সমস্ত উপার্জনের 10% দেয়।

Prize Rebel এর সাথে আজিই কাজ শুরু করুন

 

KashKick

ছোট কাজগুলির মাধ্যমে অর্থ উপার্জনের বিষয়টি যখন ব্লকের নতুন বাচ্চাদের মধ্যে কাশকিক হয় ick পোলের জবাব দিয়ে, জরিপ পূরণ করে, ভিডিও দেখে, ফ্রি-ট্রায়াল অফারগুলি সম্পূর্ণ করে এবং আরও অনেক কিছু দিয়ে বিনামূল্যে নগদ উপার্জন করতে পারেন।

KashKick এর সাথে আজিই কাজ শুরু করুন

গুগল র‌্যাঙ্কিংয়ে প্রথম পৃষ্টায় ওয়েব পোষ্ট আনবেন কীভাবে। (২০২১ পর্যালোচনা)

Earnably

এ সাইটে তাদের মূল উদ্দেশ্যটি অ্যাপ্লিকেশনগুলি ডাউনলোড করার জন্য আপনাকে অর্থ প্রদান করে। একটি দুর্দান্ত রেফারাল প্রোগ্রাম সহ তাদের দুর্দান্ত পরিশোধের হার রয়েছে। আপনি জরিপ নিতে, ভিডিও দেখতে, রেডিও শুনতে, সম্পূর্ণ বিনামূল্যে অফার এবং আরও অনেক কিছুর জন্যও অর্থ প্রদান করে থাকে।

কাজ করতে সাইন আপ করুন:- Earnably

Keep Rewarding

আপনি এটিকে বিশ্বের যে কোনও জায়গা থেকে ব্যবহার করতে পারেন। বিজ্ঞাপনে ক্লিক করতে, অনলাইনে কেনাকাটা করতে, ভিডিও দেখতে, সমীক্ষা করতে এবং বন্ধুদের রেফার করার জন্য অর্থ প্রদান করে থাকে।

Keep Rewarding এর সাথে কাজ শুরু করুন।

অনলাইনে কোনটি সেরা ? এফিলিয়েট মার্কেটিং , ফ্রীল্যানসিং নাকি ব্যবসা।

GiftHulk

আরেকটি জনপ্রিয় ছোট টাস্ক সাইট হলো গিফটহুল্ক ।এ সাইটের কাজ হলো ভিডিও দেখা, জরিপ পূরণ, পোল নেওয়া, গেমস খেলা, ইন্টারনেট চালানো এবং বন্ধুদের যোগদান করানোর মাধ্যমে উপার্জন করতে পারবেন।

GiftHulk  সাইটে আজিই কাজ শুরু করুন।

InstaGC

এই সাইট থেকে আপনি কিছু দুর্দান্ত নগদ উপার্জন করতে পারেন যা সমীক্ষা সমাপ্ত করে, ভিডিওগুলি দেখে, বিনামূল্যে অফারগুলি সম্পন্ন করে এবং বন্ধুদের রেফার করে। এটিতে কিছু প্রচেষ্টা করুন এবং আপনি সহজেই প্রতিদিন অতিরিক্ত 10 ডলার উপার্জন করতে পারেন।

InstaGC সাইটে আজিই কাজ শুরু করুন।

DailyRewards

অনলাইনে টাস্কগুলি সম্পূর্ণ করার জন্য অর্থ প্রদান করে থাকে।যেমন জরিপ নেওয়া, গেমস খেলা, বিনামূল্যে পরীক্ষার অফারগুলি সম্পন্ন করা, ভিডিও দেখা এবং বন্ধুদের উল্লেখ করা। কেবল তা-ই নয়, আপনি যখন নতুন ব্যবহারকারী হিসাবে নিবন্ধন করবেন তখন আপনি $ 5 ডলার বোনাসও পাবেন।

DailyRewards সাইটে আজিই কাজ শুরু করুন।

Click N’ Work

এই সাইটটি আপনাকে বিভিন্ন ডেটা এন্ট্রি কার্য সম্পাদন করার এবং এর জন্য অর্থ প্রদানের সুযোগ দেয়। এখানে আপনি ঘরে থেকে আপনার ইচ্ছা অনুযায়ী উপার্জন করতে  পারবেন। একটি মুক্ত বাজার হিসাবে, দামগুলি একই পরিমাণে কাজের জন্য প্রায়শই টাস্ক থেকে টাস্কে ওঠানামা করতে পারে, তাই আপনাকে সর্বোত্তম সুযোগগুলি সন্ধান করতে হবে।

Click N’ Work সাইটে আজিই কাজ শুরু করুন।

CrowdSource

এটি একটি ভাল-বিশ্বস্ত সাইট এবং আপনি লেখার জন্য এবং সম্পাদনার কাজগুলির জন্য ভাল অর্থ উপার্জন করতে পারবেন। আপনার যদি কোনও বিশেষ দক্ষতা থাকে তবে আপনার জন্য এটি বেশ দুর্দান্ত একটি ওয়েবসাইট যেহেতু আপনাকে বেশ কয়েকটি শক্ত এন্ট্রি পরীক্ষাগুলি সম্পন্ন করতে হবে। এই কারণে, কেবলমাত্র সবচেয়ে দক্ষ ব্যবহারকারীরা সাইটটিতে কাজ করতে পারেন, ক্লায়েন্টরা সম্ভবত অন্যান্য সাইটের তুলনায় কাজের প্রতি আস্থা রাখে। তাই আপনি এখানে যোগদান করে আয় শুরু করতে পারেন।

যোগদান করুন আজিই CrowdSource

UserTesting

কোন সংস্থা যখন নতুন ওয়েবসাইট তৈরি করে, তখন কোনও ত্রুটি নেই তা নিশ্চিত করার জন্য তাদের এটি পরীক্ষা করার লোকের প্রয়োজন হয়। ইউজার টেস্টিং-এ, আপনি সাইন আপ করতে পারেন এবং মূল্যায়নের প্রয়োজন এমন সাইটগুলির একটি তালিকা দেখতে পারবেন। যতক্ষণ আপনি ওয়েবসাইটটি পরীক্ষা করবেন নিজের (ভিডিও এবং অডিও) রেকর্ড করবেন, আপনি এটিকে পাঠাতে এবং পুরো সাইটের পরীক্ষা বা মোবাইল সাইট পরীক্ষা চয়ন করেছেন কিনা তার উপর নির্ভর করে আপনাকে প্রায় 10 ডলার – 15 ডলার প্রদান করে থাকে।

UserTesting সাইটে যোগদানের জন্য সাইন আপ করুন।

Fiverr মার্কেটপ্লেসে সফল হবার উপায় সমূহ আলোচনা কর? Spandada-12

MicroWorkers

এই সাইটের মাধ্যমে, আপনি অর্থ উপার্জনের জন্য অবিশ্বাস্যভাবে সহজ কাজগুলি সম্পূর্ণ করতে পারবেন। সাইটে আপনার বেশিরভাগ সময় ব্যয় করার জন্য প্রচারাভিযান সেটআপ করার পাশাপাশি অন্যের প্রচারগুলিকে জবাব দেওয়ার অতিরিক্ত সুবিধাও রয়েছে। আপনি এখানে খুব সহজে কাজ করে আয় শুরু করতে পারবেন। এখানে আপনি বিভিন্ন ধরনের ছোট কাজ করতে পারবেন। কোন রকম কাজের ধারনা না থাকলেও আপনি এখান থেকে কাজ করতে পারবে।

MicroWorkers সাইটে যোগদানের জন্য সাইন আপ করুন।

Just Park

যদিও এটি সবার জন্য নাও পাওয়া যায়, এটি কিছু অতিরিক্ত নগদ অর্জনের অবশ্যই একটি অনন্য উপায়। জাস্ট পার্ক আপনাকে নগদ টাকার বিনিময়ে খালি পার্কিং স্পট ভাড়া দেওয়ার অনুমতি দেয়। জনাকীর্ণ শহরগুলির জন্য এটি বিশেষত দুর্দান্ত উপায়।

সাইন আপ এখনিই Just Park

Coupon Chief

আমরা সবসময় অর্থ সাশ্রয়ের জন্য ভাল ডিল এবং কুপনের সন্ধান করি। কুপন চিফ-এ, আপনি কোনও স্টোরের জন্য একটি কুপন আপলোড করতে পারেন এবং তারপরে ফলিত প্রতিটি বিক্রয় থেকে 2% কমিশন অর্জন করতে পারেন। আপনি যদি এই অধিকারটি পান এবং বিজ্ঞতার সাথে সাইটটি ব্যবহার করেন, এটি পার্শ্ব আয়ের একটি ভাল পরিমাণ তৈরি করতে পারেন, কিছুটা প্যাসিভও আয় করতে পারেন।

Coupon Chief সাইটে যোগদানের জন্য সাইন আপ করুন।

Prolific Academic

অনলাইনে গবেষণা পড়াশুনা শেষ করার জন্য যখন সরাসরি নগদ উপার্জনের কথা আসে, আপনি এখান থেকে আপনার কাজ শুরু করতে পারেন। সহজেই কয়েক মিনিটের সময়ের মধ্যে কয়েকটি অতিরিক্ত ডলার উপার্জন করতে পারেন।

Prolific Academic সাইটে যোগদানের জন্য সাইন আপ করুন।

Offer Nation

অফার নেশন সার্ভে সমাপ্তি, অর্থ প্রদানের ট্রায়ালগুলি সম্পন্ন করা এবং আরও অনেক কিছু থেকে শুরু করে বিস্তৃত কাজ দেয়। এই সাইটটি সম্পর্কে দুর্দান্ত জিনিসগুলির মধ্যে একটি হ’ল তাদের প্রতিদিনের বিভিন্ন অফার রয়েছে যা আপনি প্রতিদিন সম্পূর্ণ করতে পারেন। আপনার উল্লেখ করা প্রতিটি বন্ধুর 25% অফার করে তাদের কাছে অবিশ্বাস্যভাবে উচ্চ রেফারেল অর্থ প্রদান রয়েছে।

Offer Nation সাইটে যোগদানের জন্য সাইন আপ করুন।

Smart App

স্মার্ট অ্যাপটি উপরে উল্লিখিত নীলসন কম্পিউটার এবং মোবাইল প্যানেলে খুব একইভাবে কাজ করে। আপনার ফোনে একটি অ্যাপ্লিকেশন ইনস্টল রেখে বিনামূল্যে নগদ উপার্জন করতে পারবেন। মনে রাখবেন যে সমস্ত স্মার্ট অ্যাপ ব্যবহারকারীদের যোগ্যতা অর্জন করতে পারে না, কারণ এটির জন্য আপনাকে প্রাথমিক জরিপ করতে হবে। একবার আপনি স্বীকার হয়ে গেলে, আপনাকে একটি রেজিষ্টারের জন্য $5 নিবন্ধকরণ বোনাস দেওয়া হবে।

Smart App সাইটে যোগদানের জন্য সাইন আপ করুন।

ShopKick

এটির অ্যাপ্লিকেশন আপনাকে দোকানে পণ্য স্ক্যান করার জন্য, স্টোরগুলিতে হাঁটতে, রসিদ জমা দেওয়ার জন্য, আপনার ক্রেডিট কার্ডের সাথে লিঙ্ক করা, বন্ধুদের উল্লেখ করে এবং নির্দিষ্ট ক্রয়ের জন্য ক্ষতিপূরণ দেয়। আপনি যখন নতুন ব্যবহারকারী হিসাবে সাইন আপ করবেন তখন 250 কিক বোনাস উপার্জন করতে পারবেন।

ShopKick সাইটে যোগদান করুন।

 

এতোক্ষণ মনোযোগ সহকারে লেখাটি পড়ার জন্য আপনাদের ধন্যবাদ জানায়। আপনার স্বাদ এবং আপনি যা পছন্দ করেন তার উপর নির্ভর করে আমি এই তালিকার কয়েকটি ছোট ছোট টাস্ক সাইট উল্লেখ করেছি। এর মধ্যে আপনার যেটি পছন্দ আপনি সেখানে কাজ করে আয় করতে পারবেন। আর এ কাজগুলো আপনি যেকোন জায়গা থেকে করতে পারবেন। কাজগুলো ছোট কিন্তু আপনি টাকা নিশ্চিত পাবেন।

আপনার উপার্জন সর্বাধিক করতে, সর্বাধিক বেতনের মাইক্রো জব সাইটগুলি যা আপনার দক্ষতা এবং আগ্রহের সাথে মেলে এবং যেগুলি আপনাকে আপনার নিজের সময়ে কাজগুলি সম্পূর্ণ করতে দেয় সেগুলি সন্ধান করার জন্য আমি এ সাইটগুলো আপনাদের সামনে উল্লেখ করেছি। সাইটগুলি ৯টা থেকে ৫টার বেতন গুলোর মতো না।তবে আপনার কিছু বাড়তি নগদ উপার্জনের উপায় সরবরাহ হতে পারে।

লেখা গুলো পড়ে ভালো লাগলে অবশ্যই আপনার বন্ধুদেরকে শেয়ার করতে ভুলবেন না । আপনার সুচিন্তিত মতামত আমার একান্ত কাম্য। তাই এই বিষয়ে আপনার যদি কোন মতামত থেকে থাকে তাহলে অবশ্যই নিচে কমেন্ট করে জানাবেন। আমি আনন্দের সহিত আপনার মতামত গুলো পর্যালোচনা করে রেপ্লাই দেওয়ার চেষ্টা করবো।

ভাল থাকবেন।

 

আমরা যারা ওয়ার্ডপ্রেস সাইট ব্যবহার করি । আমরা কখনো চাইনা আমাদের ওয়েবসাইট টি স্লো থাকুক। তাছাড়া, গুগলের সার্চ র‍্যাঙ্কিং এর অনেক বড় একটা ফ্যাক্টর হলো এই সাইট স্পীড। কাজেই আপনার ওয়ার্ডপ্রেসের সাইট স্পীড অপ্টিমাইজেশনের প্রয়োজনীয়তা অনেক। তাহলে আসুন জেনে নেওয়া যাক কিভাবে আপনার সাইটের স্পিড বাড়ানো যায়:

Best Affiliate Marketing Site

ফ্রিল্যান্সিং কাজের জন্য বিখ্যাত সাইটটি হলো ‘‘Fiverr’’ আপনি এখানে সকল ধরনের কাজ পাবেন।। নতুন ওয়েব সাইট খুলতে আপনার প্রয়োজন হবে ভালো ডোমেন এবং হোষ্টিং সাইট ।

আমার জানা মতে অনলাইনে বেষ্ট ডোমেন সাইটটি হলো ‘‘Namecheap, Domain.com’’এবং বেষ্ট হোষ্টিং সাইটটি হলো‘‘ Bluehost, iPage’ ওয়েব সাইট আরো ভালো ভাবে সাজানোর জন্য প্রয়োজন হয় ভালো ‘‘theme and plugin’’ আমার জানা মতে বেষ্ট সাইটটি হলো ‘‘Theme Forest’’ আপনাদের সুবিধার জন্য বেষ্ট ৫ টি থিমের নাম উল্লেখ করলাম। ‘‘Avada, The7FlatsomeBeTheme, Bridge’’ অনলাইনে সকল কাজ  ইংরেজিতে হয়ে থাকে।

আর আপনার ইংরেজি লেখা সঠিক হচ্ছে কিনা তার যাচাই করার জন্য আপনি বেষ্ট Grammar checker সাইট ‘‘Grammarly’’ ব্যবহার করতে পারেন। অনলাইনে এ্যাফিলিয়েট মার্কেটিং করতে আপনি ‘‘Amazon, CJ, Impact’’ সাইটটি ব্যবহার করতে পারেন। 

আপনার মূল্যবান সাইটটি SEO করে  অনলাইনে ভালো পর্যায়ে নিয়ে যাওয়ার জন্য আপনি ‘‘SEMrush, Yoast SEO, ConvertKit’’ ব্যবহার করতে পারেন। এবং সর্বপরি অনলাইনে কাজের টাকা উত্তোলনের জন্য আপনি বেষ্ট Dollar transaction Site ‘‘Payoneer’’ সাইটে এ্যাকাউন্ট খুলতে পারেন এবং এখান থেকে Dollar  উত্তোলন করতে পারেন।

 আমি বিশ্বাস করি আপনি অনলাইনে এ সমস্ত সাইট ব্যবহার করলে আপনার অনেক উপকার হবে।।

Leave a Comment